Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যইউক্রেনে আটকে আছেন ত্রিপুরার প্রচুর নাগরিক, বিদেশ মন্ত্রকের কাছে সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী

ইউক্রেনে আটকে আছেন ত্রিপুরার প্রচুর নাগরিক, বিদেশ মন্ত্রকের কাছে সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৫ ফেব্রুয়ারি (হি. স.) : ইউক্রেনে আটকে রয়েছেন ত্রিপুরার অনেকেই। তাঁদের সুরক্ষিত ফিরিয়ে আনার জন্য বিদেশ মন্ত্রকের আর্জি জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তাঁর বিশ্বাস, ভারত সরকার ইউক্রেনে আটকে থাকা দেশের সমস্ত নাগরিকদের ফিরিয়ে আনতে সক্ষম হবে।

প্রসঙ্গত, রাশিয়া তিনদিক থেকে হামলা চালিয়েছে ইউক্রেনে। ফলে, ইউক্রেনের পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠেছে। বিভিন্ন রাষ্ট্রের নাগরিকদের ফিরিয়ে আনার তোড়জোড় শুরু হয়েছে। ইউক্রেন থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার জন্য ভারত সরকার বিমান পাঠিয়েছিল। কিন্ত, ইউক্রেনে আকাশসীমা বন্ধ থাকায় এই মুহুর্তে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনা সম্ভব হয়নি।

ত্রিপুরা থেকে প্রচুর ছেলেমেয়ে ইউক্রেনে উচ্চ শিক্ষা গ্রহণের জন্য গিয়েছেন। বিশেষ করে প্রচুর ছেলেমেয়ে সেখানে ডাক্তারি পড়ছেন। তাঁরা সকলেই এখন আতঙ্কে দিন কাটাচ্ছেন। ইউক্রেনে পাঠরত বিলোনিয়ার বাসিন্দা জনৈক মেডিকেল পড়ুয়ার বাবা বাবুল দেবনাথ জানালেন, যুদ্ধের পরিস্থিতি খুবই ভয়াবহ। তাঁর কন্যা দেশে ফিরে আসার জন্য এম্বেসী থেকে দেওয়া রেজিস্ট্রেশন ফর্ম দুই বার পূরণ করেছেন। তবে, এখনও তারা কবে ফিরে আসবে সে বিষয়ে নিশ্চিতভাবে কোন তথ্য পাওয়া যায়নি।

আজ এক টুইট বার্তায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিদেশ মন্ত্রকের কাছে ত্রিপুরার নাগরিকদের ইউক্রেন থেকে ফিরিয়ে আনার আর্জি জানানোর বিষয়টি তুলে ধরেছেন। তিনি লেখেন, ইউক্রেনে ত্রিপুরার প্রচুর ছাত্রছাত্রী আটকে রয়েছেন, এমনটাই জানতে পেরেছি। বিষয়গুলি বিদেশ মন্ত্রককে জানানো হয়েছে। আমি নিশ্চিত, ত্রিপুরার নাগরিকদের ইউক্রেন থেকে ফিরিয়ে আনার জন্য ভারত সরকার সমস্ত সহযোগিতা করবে। ইউক্রেনে আটকে থাকা ত্রিপুরার নাগরিকদের উদ্দেশ্যে তাঁর অনুরোধ, দেশে ফেরা পর্যন্ত ভারত সরকারের সমস্ত নির্দেশিকা পালন করুন। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য