Sunday, September 8, 2024
বাড়িরাজ্যমন্ত্রী সভার সদস্য হলেন অনিমেষ এবং বৃষকেতু

মন্ত্রী সভার সদস্য হলেন অনিমেষ এবং বৃষকেতু

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ মার্চ : লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার প্রাক মুহূর্তে রাজ্যের প্রধান বিরোধী দল তিপরা মথা মিশে গেল শাসক দলে। দীর্ঘদিনের জল্পনার অবসান ঘটেছে বৃহস্পতিবার সকালে। রাজ্য সরকারের সাদর আমন্ত্রণে বিধায়ক অনিমেষ দেববর্মা এবং বৃষকেতু দেববর্মা এদিন যোগ দিলেন রাজ্য মন্ত্রী সভার সদস্য হিসেবে। সকাল সাড়ে নয়টা নাগাদ রাজভবনের দরবার হলে রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু তাঁদের শপথ বাক্য পাঠ করান। জাতীয় সংগীত পরিবেশন করে শুরু হয় শপথ গ্রহণ অনুষ্ঠান।

 ককবরক ভাষায় শপথ বাক্য পাঠ করেন বিরোধী দলনেতার আসন ছেড়ে আসা বিধায়ক অনিমেষ দেববর্মা। এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা, মন্ত্রী সভার সমস্ত সদস্য এবং তিপরা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণ, সভাপতি বিজয় রাঙ্খল সহ দলীয় নেতৃত্ব। শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে ব্যাপক উচ্ছ্বাস দেখা গেল এদিন দুই দলের মধ্যেই। মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা জানান মন্ত্রীসভার সদস্য হিসেবে দায়িত্ব পাওয়া অনিমেষ দেববর্মা ও বৃষকেতু দেববর্মাকে শুভেচ্ছা জানান। আগামী দিনে তারা জনগণের স্বার্থে কাজ করবেন বলে অভিমত ব্যক্ত করেন।

মুখ্যমন্ত্রী আর বলেন এ সরকার সকলকে নিয়ে চলতে চায়। এরই সুফল আজ লক্ষ্য করতে পেরেছে সকলে। দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সভার দুই সদস্যের দপ্তর শীঘ্রই বন্টন হবে। আরো বলেন “এক ত্রিপুরা, শ্রেষ্ঠ ত্রিপুরা, উন্নত ত্রিপুরা” গড়ার ক্ষেত্রে তিপরা মথার সরকারে অন্তর্ভুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। রাজ্যের সামগ্রিক বিকাশে এই ঐতিহাসিক পদক্ষেপ গ্রহণের জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং গৃহমন্ত্রী অমিত শাহকে। এখন পর্যন্ত সভার সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জন। শাসক বিরোধী মিশে একাকার হওয়ার ঘটনা রাজ্যবাসীর জন্য এক নতুন অভিজ্ঞতা হয়েছে। রাজ্য রাজনীতির পরিমণ্ডলে আগামী দিন আসতে পারে পরিবর্তন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য