Saturday, April 13, 2024
বাড়িরাজ্যসরকারি প্রকল্পের উপর গুরুত্ব দিলেন রাজ্যপাল

সরকারি প্রকল্পের উপর গুরুত্ব দিলেন রাজ্যপাল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ ফেব্রুয়ারি : সরকারের বিভিন্ন প্রকল্প গুলি সঠিকভাবে রাজ্যের আটটির জেলায় বাস্তবায়ন হয়েছে কিনা সে বিষয়টা খতিয়ে দেখতে সবগুলি জেলা সফরে যাচ্ছেন রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু। বৃহস্পতিবার দক্ষিণ জেলার বিলোনিয়া সফরে যান তিনি। রাজ্যপালকে দক্ষিণ জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয় গার্ড অব অনার দিয়ে স্বাগত জানানো হয়। তারপর জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে পর্যালোচনা সভা করেন। সভায় পৌরহিত্য করেন তিনি। পর্যালোচনামূলক বৈঠক চলে প্রায় দুই ঘন্টার অধিক সময়।

এই বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক সাজু ওয়াহিদ, পুলিশ সুপার অশোক সিনহা, মহকুমা শাসক রিংকু লাথার সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকরা। এই পর্যালোচনা বৈঠক শেষে রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু জানিয়েছেন খাদ্য সামগ্রী উৎপাদনে এগিয়ে দক্ষিণ জেলা। বাল্যবিবাহ রোধে বালিকা মঞ্চ গঠন করে পুরস্কার পেয়েছে এই জেলা। পাশাপাশি কেন্দ্রীয় ও রাজ্য সরকারের প্রকল্পগুলো বাস্তবায়নের ক্ষেত্রেও এই জেলা সফলতা আদায় করেছে।

 এর জন্য তিনি শুভেচ্ছা জানান দক্ষিণ জেলার বিভিন্ন দপ্তরের আধিকারিকদের। পাশাপাশি আগামী দিনেও এই সফলতা ধরে রাখার জন্য তিনি আধিকারিকদের মূল্যবান পরামর্শ দেন। পর্যালোচনা বৈঠক শেষে রাজ্যপাল ইন্দ্র শেনা রেড্ডি লাল্লু যান বিলোনিয়া থানার অন্তর্গত মুন্ডা বস্তি এলাকার ছবিটিলাতে। দক্ষিণ জেলার সমস্ত চিত্র শিল্পীদের হাতের স্পর্শে সাঁওতালদের বসতঘরের দেয়ালে ফুটিয়ে তোলা বিভিন্ন চিত্র অংকন পরিদর্শন করেন রাজ্যপাল। সেখানে সাঁওতাল যুবক-যুবতীরা নৃত্য ও পরিবেশন করেন। সবশেষে রাজ্যপাল ফিরে আসেন আগরতলার উদ্দেশ্যে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য