Sunday, September 8, 2024
বাড়িরাজ্যভেজাল কৃষিজাত দ্রব্য নজরে আসল প্রশাসনের

ভেজাল কৃষিজাত দ্রব্য নজরে আসল প্রশাসনের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ জানুয়ারি : বাজারে ভেজালে ছড়াছড়ি কৃষিজাত দ্রব্য! বুধবার রাজধানীর বটতলা সুপার মার্কেটের মধ্যে এক চাঞ্চল্যকর ঘটনা সামনে উঠে এলো। কৃষিজাত বিভিন্ন বীজ ও সার কোম্পানি থেকে প্যাকেট করে পাঠানোর পরে তা এনে মূল্য বাড়িয়ে দেওয়া হচ্ছে এই দোকানে।

অভিযোগ অবৈধ ভাবে দিনের পর দিন চলছে এই বেআইনি কাজ। বুধবার গোপন খবরের ভিত্তিতে বটতলা সুপার মার্কেটে হানা দেয়। বটতলা পুলিস ফাঁড়ির নাকের ডগায় বহুদিন ধরে চলে আসা এই দোকানে অবশেষে পুলিশের অভিযান চলে। অভিযোগ প্রিন্টিং দোকানে দিব্যি চলছে এই অবৈধ কাজ। দোকানের মালিক মহিলা স্বীকার করে এই প্যাকেটের লেখা মূল্য থেকে দাম বাড়িয়ে লেভেল পরিবর্তন করে দেওয়ার কথা।

 তবে কোন বৈধ নথিপত্র ছাড়াই যে এই কাজ করে চলেছেন তাও অকপটে স্বীকার করে নেন। এমন ভাবে লেভেল পরিবর্তন শহরের আরও কয়েকটি জায়গায় হয় বলেও তিনি জানান। প্যাকেটের লেভেল পরিবর্তন করে শুধু দাম বাড়ানোই নয়, অনেকেই সন্দেহ করছেন মেয়াদ উত্তীর্ণ সার- বীজের প্যাকেটের লেভেল পরিবর্তন করা হতে পারে। তাই দাবি উঠেছে ঘটনার সঠিক তদন্তের। সঠিক ভাবে তদন্ত করা হলে বেরিয়ে আসতে পারে অনেক রাঘব বোয়ালের নাম। মনে করছেন সচেতন মহল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য