Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যরাজ্যপালের উপস্থিতিতে মহাত্মা গান্ধীর শহীদান দিবস উদযাপন  

রাজ্যপালের উপস্থিতিতে মহাত্মা গান্ধীর শহীদান দিবস উদযাপন  

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ জানুয়ারি : ৩০ শে জানুয়ারি মহাত্মা গান্ধীর শহীদান দিবস উপলক্ষে মঙ্গলবার রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু প্রথমে সার্কিট হাউস স্থিত গান্ধী মূর্তির পাদদেশে এবং পরে গান্ধীঘাট স্থিত গান্ধী বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। রাজ্যপালের সঙ্গে ছিলেন মন্ত্রী সান্তনা চাকমা। রাজ্যপাল বলেন, মহাত্মা গান্ধী স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন।

মহাত্মা গান্ধী বলেছিলেন গ্রাম থেকে রাষ্ট্র এগিয়ে নিয়ে যেতে হবে। মহাত্মা গান্ধীর আদর্শ অনুযায়ী আগামী দিনে দেশ এবং রাজ্য এগিয়ে যাবে। দেশ আগামী দিনে শক্তিশালী রাষ্ট্র হিসেবে গড়ে উঠবে বলে বলে আশা ব্যক্ত করেন রাজ্যপাল। এদিকে জাতির জনক মহাত্মা গান্ধীর ৭৬ তম প্রয়াণ দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালন করা হয় আগরতলা কংগ্রেস ভবনে।

 উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা সহ অন্যান্যরা। প্রদেশ কংগ্রেস সভাপতি এদিন মহাত্মা গান্ধীর শহীদান দিবস থেকে শাসক দলকে কাঠ গড়ায় দাঁড় করাতে ভুল করেননি। তিনি বলেন, শাসক দল দেশে আজ অশান্তির পরিবেশ সৃষ্টি করেছে। বিজেপি দেশে ক্ষমতাসীন হয়ে মানুষের প্রতি অনাচার, অবিচার করে যাচ্ছে। কিন্তু স্বাধীনতা আন্দোলনের জন্য জাতীয় কংগ্রেস যেভাবে লড়াই করেছিল সেভাবেই আজ এই কুশাসকদের বিরুদ্ধে লড়াই করছে কংগ্রেস। জাতীয় কংগ্রেসের এই লড়াইকে শক্তিশালী করতে এবং অহিংসার পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কংগ্রেসের আদর্শের উপর যাতে মানুষ বিশ্বাস রাখে তার জন্য সকলের প্রতি আহ্বান জানান প্রদেশ কংগ্রেস সভাপতি। আয়োজিত অনুষ্ঠানে প্রদেশ কংগ্রেস সভাপতি সহ অন্যান্য নেতৃত্ব ও কর্মী মহাত্মা গান্ধীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য