Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যবাম কৃষক সংগঠনের ডেপুটেশন জেলা শাসকের কাছে

বাম কৃষক সংগঠনের ডেপুটেশন জেলা শাসকের কাছে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ জানুয়ারি : সাম্প্রতিক অতীতের প্রাকৃতিক দুর্যোগে ফসল নষ্টের ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকারি সাহায্যের দাবিতে বুধবার এ আই কে এস, এ আই এ ডাব্লিউ ইউ, জি এম পি পশ্চিম জেলা কমিটির পক্ষ থেকে জেলা শাসকের কাছে গণডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশনের আগে আগরতলা শহরে একটি মিছিল সংঘটিত করা হয়।

 মিছিলটি রাজধানীর প্যারাডাইস চৌমুহনি থেকে শুরু হয়ে সদর মহকুমা শাসক অফিসে সামনে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষোভ দেখায় কর্মীরা। উপস্থিত সারা ভারত কৃষক সভা রাজ্য কমিটির সভাপতি পবিত্র কর জানান, গত ডিসেম্বর মাসে প্রবল ঘূর্ণিঝড়ে ধান এবং সবজির ফসল রাজ্যের প্রায় আটটি জেলাতে ব্যাপক ক্ষতি হয়েছে। তারপর ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতার জন্য সাথে সাথে এ আই কে এস, এ আই এ ডাব্লিউ ইউ, জি এম পি পক্ষ থেকে মহাকুমার শাসক এবং জেলা শাসকদের কাছে ডেপুটেশন প্রদান করা হয়েছিল। পরবর্তী সময়ে রাজ্যের কৃষি মন্ত্রী এবং কৃষি দপ্তরের অধিকর্তার কাছে ডেপুটেশন দেওয়া হয়েছিল।

মন্ত্রী আশ্বস্ত করেছিলেন ক্ষতিগ্রস্ত লক্ষাধিক কৃষককে সহযোগিতা করা হবে। তারপর বিধানসভা অধিবেশনও মন্ত্রী স্বীকার করেছেন ক্ষতি হয়েছে ব্যাপক। দ্রুত তাদের সহযোগিতার ব্যবস্থা করা হবে। কিন্তু এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোনো সহযোগিতা করা হয়নি। তাই ডেপুটেশন দিতে এসেছে এ আই কে এস, এ আই এ ডাব্লিউ ইউ, জি এম পি। পাশাপাশি বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। রাজ্যের আটটি জেলাতেই এই কর্মসূচি করা হবে বলে জানান তিনি। তিনি বলেন কৃষকরা না বাঁচলে দেশের অর্থনীতির উপর যেমন আঘাত নেমে আসবে তেমনি স

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য