Thursday, February 29, 2024
বাড়িরাজ্যমহিলাদের হাতে টাকা থাকলে কমবে গার্হস্থ হিংসা, হবে শিক্ষার প্রসার: প্রতিমা

মহিলাদের হাতে টাকা থাকলে কমবে গার্হস্থ হিংসা, হবে শিক্ষার প্রসার: প্রতিমা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ জানুয়ারি : OTV নিউজ ভুবনেশ্বর আয়োজিত ১৪ তম বার্ষিক OTV কনভেনশন ‘ফোরসাইটে’ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন ভারত সরকারের সামাজিক ন্যায়বিচার এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আসামের মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্বশর্মা, যোগ গুরু রামদেব সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেন, ২০১৪ সালে নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের মহিলাদের স্বশক্তিকরনের জন্য কাজ করে চলেছেন তিনি। গ্রাম থেকে শহর মহিলাদের জন্য তিনি নানা সুবিধা প্রদান করছেন। এর প্রকৃত উদাহরণ আমি নিজেই, আমি ত্রিপুরার প্রত্যন্ত গ্রামের সাধারণ কৃষক পরিবারের মেয়ে। আজ মোদির জী র জন্য আপনাদের সামনে দাঁড়িয়ে কথা বলছি।

এতোদিন যে মায়েরা ঘরে বসে কেবল রান্নাবান্না করতেন এখন সেই মায়েরা দ্রোন চালান। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহিলাদের ড্রোন চালানোর জন্য নমো দ্রোণ-এর সূচনা করেন। আজকের দিনে দাঁড়িয়ে মহিলারা কৃষি কাজে কীটনাশক সার প্রয়োগ করার জন্য ব্যবহার করছেন। আমাদের লক্ষ্য ১৫ হাজার মায়েদের দ্রোণ দেওয়ার, বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

সেলফ হেল্প গ্রুপের মাধ্যমে আজকের দিদিরা আত্মনির্ভর হচ্ছেন, মোদিজীর যে সংকল্প লাখপতি দিদি সে সংকল্প আজ বাস্তবে পরিণত হচ্ছে। ঘরে মহিলাদের হাতে টাকা থাকলে কমবে গার্হস্থ হিংসা, পাশাপাশি সন্তানদের সুশিক্ষা প্রদানেও তা সাহায্য করবে, বলেন তিনি।  এই কনভেনশনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে  বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য