Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদ্বন্দ্বে থেকে লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের মেনুফেস্টো কমিটি ও জেলা কমিটির নাম...

দ্বন্দ্বে থেকে লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের মেনুফেস্টো কমিটি ও জেলা কমিটির নাম ঘোষণা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ জানুয়ারি : সর্বভারতীয় কংগ্রেস ত্রিপুরা কংগ্রেসকে তেমন গুরুত্ব না দিলেও লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে নামতে চাইছে কংগ্রেস। সম্প্রতি প্রদেশ কংগ্রেস কমিটির পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা হওয়ার পর এবার মেনুফেস্টো কমিটি এবং জেলা ভিত্তিক দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয় শুক্রবার। শনিবার দলীয়ভাবে সংবাদ মাধ্যমের প্রকাশ্যে আনা হয় নতুন কমিটি। মেনুফেস্টো যে কমিটি গঠন করা হয়েছে তাতে চেয়ারম্যান হিসেবে রয়েছেন মানিক দেব, বাকি সাতজন রয়েছেন সদস্য।

পাশাপাশি দল ভেবে চিন্তে জেলার দায়িত্বও নিয়োজিত করেছে। ধর্মনগর জেলার সাধারণ সম্পাদক হয়েছেন তরুণ সাহা, সম্পাদকগণ ইন্দ্রজিৎ পাল ও শিখা দেব পাল। কৈলাশহর জেলার সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল বচিত চৌধুরী, সম্পাদকগণ সত্যবান দাস, চয়ন ভট্টাচার্যী, আমবাসা জেলার সাধারণ সম্পাদক হয়েছেন শব্দকুমার জমাতিয়া, সম্পাদক কিপেশ রায়, তেলিয়ামুড়া জেলার সহ সভাপতি হয়েছেন মদন সাহা, সম্পাদক হয়েছেন তাপস দাস এবং কার্তিক দেবনাথ, সদর জেলার সাধারণ সম্পাদক হয়েছেন প্রশান্ত সেন চৌধুরী, সম্পাদক হয়েছেন রাধে শ্যাম সাহা, বিমল বর্মন, সঞ্জীব সূত্রধর এবং শান্তিপ্রিয়া ভট্টাচার্যী।

বিশালগড় জেলার সাধারণ সম্পাদক হয়েছেন দিলীপ কুমার দেব, সম্পাদকগণ জয়দীপ রায় বর্মন এবং মালবিকা পোদ্দার, সোনামুড়া জেলার সহ সভাপতি হয়েছেন এস এম দাস, সম্পাদক হয়েছেন রোশেন আলী, সুব্রত সরকার। উদয়পুর জেলার সহ সভাপতি হয়েছেন অশোক দেববর্মা এবং সম্পাদক হয়েছেন মৈত্রী দেব, সম্পাদকগণ কমল দেওয়ান ও সঞ্জীব ভট্টাচার্য, বিলোনিয়া জেলার সহ সভাপতি হয়েছেন শংকর মল্ল, সাধারণ সম্পাদক হয়েছেন মিলন কর এবং সম্পাদক হয়েছেন বাবুল মজুমদার। উল্লেখ্য, নয়া কমিটি ঘোষণার পর দলীয় ভাবেও কিছুটা কোন্দল সৃষ্টি হয়েছে। কিন্তু গত বিধানসভা নির্বাচনে দলের খারাপ ফলাফল দেখে অসন্তুষ্ট সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্ব। যাদের হাতে আজ কংগ্রেস দল রাজ্যে রয়েছে, তাদের উপর ভরসা করে প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহাকে সরানো হয়েছিল। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। তিনটি আসন নিয়ে কংগ্রেস শূন্যে হাত নাড়ছে। ভবিষ্যৎ কি জানা নেই দলের কর্মীদের। পাশে নেই বড় একটা যুব অংশ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য