Wednesday, February 28, 2024
বাড়িরাজ্যবিধানসভা অধিবেশন নিরাশ করলো এস টি জি টি -র চাকুরি প্রত্যাশী বেকারদের

বিধানসভা অধিবেশন নিরাশ করলো এস টি জি টি -র চাকুরি প্রত্যাশী বেকারদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ জানুয়ারি : ১০,৩২৩ শিক্ষক-শিক্ষিকাদের চাকরি চলে যাওয়ার পর, এটা ঘটনা যে রাজ্যের প্রতিটি স্কুলে শিক্ষক স্বল্পতা রয়েছে। টেট পরীক্ষা নেওয়ার দীর্ঘ এক বছর পরেও নিযুক্তিপত্র দেওয়া হচ্ছে না কেন? সোমবার বিধানসভায় সরকারের উদ্দেশ্যে এই প্রশ্নই তুলেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা।

নিযুক্তিপত্র দেওয়া না হলে এই শিক্ষক স্বল্পতা দূর করা সরকারের পক্ষে অসম্ভব। তথ্য জানার অধিকার সংক্রান্ত রিপোর্ট থেকে উঠে আসা এস টি জি টি শিক্ষকদের কতটুকু শূন্য পদ রয়েছে এই রাজ্যে, সেই রিপোর্টের সঙ্গে গত বছর রাজ্যের মুখ্যমন্ত্রী যে তথ্য উপস্থাপন করেছিলেন তার কোনরকম মিল নেই বলে বিধানসভায় এদিন নিজের অভিমত ব্যক্ত  করেন রাজ্যের বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা যেদিন আরো বলেন বামেরা শেষ পর্যন্ত যখন ক্ষমতায় ছিল তখন ঋণের পরিমাণ ছিল ১৩ হাজার কোটি টাকার কাছাকাছি। সেই ঋণের পরিমাণ বর্তমানে বেড়ে গিয়ে একুশ বাইশ হাজার কোটি টাকার কাছাকাছি চলে গেছে। ৮ হাজার ৬০০ কোটি টাকা গত ৬ বছরে এই রাজ্য ঋণ নিয়েছে। বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা সরকার পক্ষের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন এই ঋণের টাকা কোন কোন খাতে খরচ হচ্ছে? কিংবা আত্মনির্ভর ত্রিপুরা যদি হতে চায় তাহলে ত্রিপুরার আয়ের উৎস কোথা থেকে আসছে? ঋণ নেওয়ার পদ্ধতিকে অবলম্বন করে আত্মনির্ভর ত্রিপুরা গড়ার স্বপ্ন দেখা ঠিক নয় বলে অভিমত ব্যক্ত করেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা।

 বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা এদিন আরো বলেন মন্ত্রী রতন লাল নাথ বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের কথা তুলে ধরেছেন। কিন্তু খবরের কাগজগুলোতে রাজ্যের প্রধান সরকারি হাসপাতাল গুলোর মধ্যে অন্যতম জিবি হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যে সমস্ত ত্রুটিপূর্ণ খবর গুলো প্রকাশিত হয়েছে এ নিয়ে কোন ধরনের আলোচনা হয়নি। দেশের মধ্যে ত্রিপুরার তিন নম্বর স্থানে রয়েছে, এই তথ্যগুলোকে তুলে ধরে চিকিৎসা পরিষেবার সেই ত্রুটিগুলো লুকিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। এডিসি ভিলেজ কমিটির নির্বাচন কেন হচ্ছে না এ নিয়েও প্রশ্ন তুলেন তিনি। সব ধরনের নির্বাচন যদি সম্পন্ন হয় তাহলে এডিসি ভিলেজ কমিটির নির্বাচন কেন হবে না। বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মার প্রশ্ন এডিসিকে বাদ দিয়ে কি ত্রিপুরা রাজ্য চলবে? এডিসিকে বাদ দিয়ে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা কিংবা আত্মনির্ভর ত্রিপুরা কখনোই সম্ভব নয় বলে জানিয়ে দিলেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা এদিন অগ্নি নির্বাপক দপ্তরে নিয়োগ নিয়েও প্রশ্ন তোলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য