Monday, March 4, 2024
বাড়িরাজ্যতিন দিনের কর্ম বিরতির ঘোষণা অল ড্রাইভার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের

তিন দিনের কর্ম বিরতির ঘোষণা অল ড্রাইভার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ জানুয়ারি : গাড়ি চালক ও তাদের পরিবারের সুরক্ষার জন্য অল ড্রাইভার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ২৯ দফা দাবিতে গণধর্না বসে শনিবার। এদিন টেপানিয়া ইকোপার্ক সংলগ্ন জাতীয় সড়কের পাশে শালবাগানে সমস্ত ড্রাইভাররা বসে গনধর্নায় সামিল হয়।

গনধর্না থেকে আওয়াজ তুলেন কেন্দ্রীয় সরকার কর্তৃক গৃহীত ন্যায় সংহিতা বিল প্রত্যাহার করা। এছাড়া ড্রাইভার সুরক্ষার স্বার্থে অন্যান্য দাবি গুলি গুরুত্ব দিতে হবে কেন্দ্রীয় সরকারকে। এদিনের গণধর্না থেকে জানানো হয় আগামী ৮ জানুয়ারি থেকে তিন দিনের জন্য অল ইন্ডিয়া সমস্ত গাড়ি চালকরা গাড়ি চালানো বন্ধ রাখবে।

 এদিনের গণধর্নায় উপস্থিত ছিলেন অল ড্রাইভার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন গোমতি জেলা কমিটির সভাপতি শাহজাহান মিয়া, সহ-সভাপতি মনতাজ মিয়া সহ অন্যান্য সদস্যরা। তারা আরো জানান, বাণিজ্যিক চালকদের পূর্ণ নবীকরণের প্রক্রিয়া প্রতি পাঁচ বছরের জন্য স্থির করতে হবে, পেশাগত চালক দুর্ঘটনায় অক্ষম হয়ে পড়ে তার জন্য সরকার কর্তৃক ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান করতে হবে, এর সাথে চালকের মৃত্যুতে পরিবারের সদস্যদের ২০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান করতে হবে। পেশাদার গাড়ি চালকদের যারা আউটসোর্সিং চুক্তিতে কাজ করছে তাদের দেশজুড়ে কর্পোরেশন এবং প্রতিষ্ঠানগুলিকে সমান বেতনের অধীনে নিয়মিত করা উচিত এবং সারাদেশে সরকার কর্তৃক পরিচালিত পেনশন প্রকল্পের মত ন্যূনতম বেতন ১০ হাজার টাকা প্রতি মাসে এবং অবসরকালীন পেনশন সুবিধা দিতে হবে বলে জানান। এই দাবি গুলি পূরণ না হলে আগামী দিনে তারা পুনরায় আন্দোলন গড়ে তুলবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য