Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিদ্যুৎ নিগমের কার্যালয়ে যান বিদ্যুৎমন্ত্রী

বিদ্যুৎ নিগমের কার্যালয়ে যান বিদ্যুৎমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ অক্টোবর : উৎসবের দিন গুলিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সমস্ত ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিল রাজ্য বিদ্যুৎ নিগম। বিদ্যুৎ-র চাহিদার কথা মাথায় অতিরিক্ত বিদ্যুৎ -র ব্যবস্থা রাখা হয়। সেই মোতাবেক পঞ্চমী ও ষষ্ঠীতে রাজ্যব্যাপী বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক ছিল। কোথাও কোন ধরনের ঘাটতি ছিল না।

 শনিবার ভুতুরিয়া স্থিত বিদ্যুৎ নিগমের কার্যালয়ে যান মন্ত্রী রতন লাল নাথ। তিনি নিগমের আধিকারিকদের সঙ্গে কথা বলেন। পরিষেবার বিষয়ে অবগত হন। কোন সমস্যা রয়েছে কিনা সেই সম্পর্কেও জানতে চান। পরে মন্ত্রী জানান পঞ্চমী ও ষষ্ঠীর দিন রাজ্যে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক ছিল। ষষ্ঠীর রাতে বিদ্যুৎ -র চাহিদা পিক আওয়ায়ে পৌছায় ৩০৪ মেগাওয়াটে।

 যদিও ৫০০ মেগাওয়াটের মত বিদ্যুৎ- র ব্যবস্থা রাখা হয়েছিল। তবে রাত বাড়ার সাথে সাথে এই চাহিদা অনেকটাই কমে যায়। রাত ১২ টার মধ্যে চাহিদা দাঁড়ায় ২৮৭ মেগাওয়াট। মূলত অনেকে রাতে পুজো দেখতে বেরুনোর জন্য এই চাহিদা কমেছে বলে জানান তিনি। সপ্তমীতে ৩৪০ মেগাওয়াটের উপর বিদ্যুৎ -র চাহিদা পৌছুবে না বলে আশা ব্যক্ত করেন মন্ত্রী। এদিন ৭৯ টি লোড ডেসপাঁচ সেন্টার পরিদর্শন করেন মন্ত্রী রতন লাল নাথ। ডিজিএম-র নেতৃত্বে পুজোর জন্য বাড়তি কনট্রোল রুম খোলা হয়েছে। বিদ্যুৎ নিগমের কর্মীরা পরিষেবা স্বাভাবিক রাখতে বৃহত্তর স্বার্থে কাজ করছে বলে জানান মন্ত্রী রতন লাল নাথ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য