Thursday, July 25, 2024
বাড়িরাজ্যএকদল লোক সমস্ত সমাজকে ধ্বংস করার চেষ্টা করছে : মু্খ্যমন্ত্রী

একদল লোক সমস্ত সমাজকে ধ্বংস করার চেষ্টা করছে : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ অক্টোবর : বুধবার মুখ্যমন্ত্রীর হাত ধরে আগরতলা সরকারি মেডিক্যাল কলেজ ও জিবিপি হাসপাতালে স্যাটেলাইট-ওএসটি কেন্দ্রের উদ্বোধন হয়। এ জি এম সি ও জিবি হাসপাতালের লেকচার হলে এদিন একই সাথে ভার্চুয়াল উদ্বোধন করেন নরসিংগড় আধুনিক মানসিক হাসপাতালে এফ-আইসিটি সেন্টারের। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ড্রাগসের বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন কয়েক দশক ধরে ত্রিপুরার কি অবস্থা হয়েছে।

 ছাত্র-যুব সমাজকে পঙ্গু করে দিচ্ছে নেশা। তিনি বলেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বার বার বলছেন নেশার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের। সেটা করতে হবে এবং করা হবে যেকোন ভাবে। এনিয়ে কোন দ্বিমত নেই। মুখ্যমন্ত্রী বলেন, ড্রাগসের বাড়বাড়ন্তের জন্য যারা দোষী তাদের বের করতে হবে। সমাজের মধ্যে মুখোশ পড়ে বিশেষ জায়গায় তারা চলে গেছে। সেই মুখোশ খুলে ফেলতে হবে। তাদের যে অঙ্গ- প্রত্যঙ্গ বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে তাদেরও ধরে ফেলার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। ত্রিপুরায় প্রতি জায়গায় উন্নয়ন চলছে।

 রাজ্যে মেডিক্যাল-এডুকেশন হাব তৈরির চেষ্টা চলছে। ত্রিপুরার ভবিষ্যৎ খুবই উজ্জল। অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয় এখানে আসছে। যে খামতি গুলি ছিল সেগুলি পূরণের চেষ্টা করা হচ্ছে। বর্তমান সরকার চাইছে স্বাস্থ্য ব্যবস্থা অন্তিম ব্যক্তি পর্যন্ত পৌঁছে দেওয়ার। চলতি অর্থ বছরে বাজেটে মুখ্যমন্ত্রী জন আরোগ্য যোজনায় ৫৯ কোটি টাকা রাখা হয়েছে। অনুষ্ঠানে একথা জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব ডাঃ দেবাশিস বসু, জিবি হাসপাতালের এম এস শঙ্কর চক্রবর্তী সহ অন্যান্য স্বাস্থ্য আধিকারিক।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য