Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যমানুষ কিভাবে সরকারি সুযোগ-সুবিধা পাবে সে বিষয়ে গুরুত্ব দিতে হবে কর্মচারীদের :...

মানুষ কিভাবে সরকারি সুযোগ-সুবিধা পাবে সে বিষয়ে গুরুত্ব দিতে হবে কর্মচারীদের : টিঙ্কু

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ সেপ্টেম্বর : পশ্চিম জেলার সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের উদ্যোগে দপ্তরের কর্মীদের নিয়ে বৃহস্পতিবার একদিনের কর্মশালার আয়োজন করা হয়। রাজধানীর গোর্খাবস্তি স্থিত পেনশনার আবাসনে আয়োজিত কর্মশালার উদ্বোধন করেন দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়।

উপস্থিত ছিলেন দপ্তরের অধিকর্তা সহ অন্যান্য আধিকারিকরা। কর্মশালায় আলোচনা করতে গিয়ে মন্ত্রী টিঙ্কু রায় বলেন কোন ব্যক্তি কি ভাবে সরকারি সুযোগ সুবিধা পেতে পারে সেই বিষয়ে অবগত থাকতে হবে সরকারি কর্মচারীদের। সরকারের কাছে টাকা থাকলেই দেওয়া যায় না। কিছু বাধ্য বাধকতা রয়েছে।

নিয়ম মেনে সরকারি সুযোগ সুবিধা প্রদান করতে হবে। সরকারের বহু প্রকল্প রয়েছে, যেই গুলির বিষয়ে সাধারন মানুষ অবগত নয়। সেই সকল প্রকল্পের বিষয়ে সরকারি কর্মচারীদের অবগত থাকতে হবে। এদিকে বুধবার প্রকাশিত হয় বহু প্রতীক্ষিত জে.আর.বি.টি পরীক্ষার ফল। নিয়ম মেনে প্রকাশ করা হয় মেধা তালিকা। জে.আর.বি.টি-র ফলাফল নিয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে মন্ত্রী টিঙ্কু রায় জানান ১৯০০-র অধিক নামের তালিকা প্রকাশ করা হয়েছে। কিছু কিছু পদ শূন্য রয়ে গেছে। যোগ্য প্রার্থী পাওয়া যায় নি। পাম্প অপারেটার, দিব্যাঙ্গন, অবসরপ্রাপ্ত কর্মীর শূন্য পদ সব গুলি পূরণ করা সম্ভব হয় নি। মেধা তালিকায় যাদের নাম প্রকাশিত হয়েছে তাদের ভাইবা টেস্ট সহসাই শুরু হবে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য