Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে বামেদের বিক্ষোভ মিছিল

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে বামেদের বিক্ষোভ মিছিল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ সেপ্টেম্বর : আকাশছোঁয়া দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং কর্মসংস্থানের দাবিতে বুধবার ভারতের কমিউনিস্ট পার্টি ডুকলি মহকুমা কমিটির পক্ষ থেকে এক বিক্ষোভ মিছিল সংগঠিত করা হয়। মিছিলটি রাজধানীর ড্রপ গেট সংলগ্ন এলাকা থেকে শুরু হয় শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলের অগ্রভাগে উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ ঝর্ণা দাস বৈদ্য।

 তিনি মিছিলের পর পথসভায় বক্তব্য রেখে বলেন, দেশে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর গোটা দেশে আর্থিক সংকট সৃষ্টি হয়েছে। বেড়েছে বেকারত্ব এবং এর সাথে অত্যাচার এবং অবিচার চলছে। এ পাশাপাশি মহিলাদের উপর অকথ্য নির্যাতনে শুরু হয়েছে। এর বিরুদ্ধে মানুষ যখন প্রতিবাদে মুখরিত হয় তখন রাষ্ট্রশক্তিকে কাজে লাগিয়ে মানুষকে দাবিয়ে রাখার চেষ্টা করে। কিন্তু জনগণের সমর্থন না থাকার পরেও রাষ্ট্রশক্তি কাজে লাগিয়ে মানুষের উপর এ ধরনের অত্যাচার নামিয়ে আনা অত্যন্ত নিন্দার জানান তিনি। তিনি কেন্দ্র সরকারকে এদিন কাঠ গড়ায় দাঁড় করিয়ে আরো বলেন, আগস্ট মাসে পার্লামেন্ট অধিবেশন শেষ হওয়ার পর পুনরায় বিশেষ অধিবেশন ডাকা হয়েছে। কিন্তু বিশেষ অধিবেশন তখনই ডাকা হয় যখন দেশে মধ্যে খাদ্য সংকট কিংবা জরুরি অবস্থা তৈরি হয়।

 এই মুহূর্তে বিশেষ অধিবেশন ডাকার পেছনে মূল কারণ হলো সরকারের পায়ের নিচে মাটি সরে গেছে। ইন্ডিয়া জোটকে নিয়ে সরকার চিন্তিত বলে জানান তিনি। আরো বলেন, কর্মসংস্থানের সংকট সৃষ্টি হয়েছে। শিক্ষিত বেকার যুবক যুবতীরা দিনরাত দীর্ঘ সময় কাজ করে পাঁচ থেকে ছয় হাজার টাকা রোজগার করছে। কারণ এছাড়া তাদের কাছে আর বিকল্প রাস্তা নেই। তাই এ সরকারকে জনগণের ছুড়ে ফেলে দেওয়া ছাড়া আর কোন রাস্তা নেই বলে জানান তিনি। পাশাপাশি তিনি এদিন ত্রিপুরার দুটি আসনে উপনির্বাচনের প্রসঙ্গে বলেন, উপ নির্বাচনে শাসক দল বিজেপি সমস্ত শক্তি কাজে লাগিয়ে ছাপ্পা ভোট দিয়েছে বলে বিজেপি -র বিরুদ্ধে অভিযোগ তোলেন

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য