Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরক্তদানে এগিয়ে আসতে ছাত্রীদের আহবান করলেন মেয়র

রক্তদানে এগিয়ে আসতে ছাত্রীদের আহবান করলেন মেয়র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ সেপ্টেম্বর :  শুক্রবার মহারানী তুলসীবতী বালিকা বিদ্যালয়ে এন এস এস -এর উদ্যোগে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার। বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে রক্তের সংকট সৃষ্টি হয়েছিল। তারপর মুখ্যমন্ত্রী রক্তদান শিবিরের সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

এবং যথারীতি বিভিন্ন সামাজিক সংস্থা থেকে শুরু করে সমাজের সকল অংশের মানুষ রক্তদান শিবিরে এগিয়ে এসে সেই সংকট মেটায় বলে জানান মেয়র দীপক মজুমদার। এদিন রক্তদান শিবিরটি মেয়র পরিদর্শন করে রক্তদাতাদের শুভেচ্ছা জানান। সঙ্গে ছিলেন কর্পুরেটর রত্না দত্ত সহ অন্যান্যরা। কিন্তু ব্ল্যাড ব্যাংক গুলির মধ্যে এখনো রক্তের সংকট রয়েছে। রোগীর পরিবারের লোকেরা ব্লাড ব্যাংক গুলির মধ্যে গিয়ে রক্ত পাচ্ছে না। ডোনার সাথে নিয়ে ব্লাড ব্যাংকে গিয়ে রক্ত সংগ্রহ করে প্রসেসিং করে রক্ত দিতে হচ্ছে রোগীকে। এই সংকট কাটিয়ে উঠতে ইতিমধ্যে ব্যবস্থা গ্রহণ না করলে চরম আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ব্লাড ব্যাংক গুলির পক্ষ থেকে।

কারণ প্রতিদিন চাহিদা তুলনায় রক্ত সংগ্রহ হচ্ছে না, মুখ্যমন্ত্রী আহ্বানে যে রক্তের সংকট মেটানো সম্ভব হয়েছিল তাতে স্বস্তি ফিরেছিল রাজ্যবাসী। কিন্তু আবার রক্তের সংকট সৃষ্টি হলেও ব্লাড ব্যাংক কর্তৃপক্ষের কোন সাড়াশব্দ নেই। মানুষ যখন ব্লাড ব্যাংক গুলির মধ্যে গিয়ে রক্ত পাচ্ছে না তখন বুঝতে পারছে কতটা সংকট সৃষ্টি হয়ে আছে রাজ্যে। কিন্তু ব্লাড ব্যাংকের কর্মীদের দায়িত্বে বাদে যদি রক্তের সংকট হয় তাহলে রাজ্যবাসীকে এগিয়ে আসতে আহ্বান জানানোর। যদিও তা না করে তারা কোন রকম ভাবে দায়িত্ব পালন করে চলেছে। এ পরিস্থিতির মধ্যে সরকার যদি ইতিবাচক ভূমিকা গ্রহণ না করে তাহলে মানুষকে আরো বেশি ঝুঁকিতে পড়তে হবে। তাই পুনরায় উৎসবের মেজাজে রক্তদানের প্রয়োজন বলে মনে করছে সচেতন মহল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য