Friday, October 18, 2024
বাড়িরাজ্যমুখ্যমন্ত্রীর সরকারি বাস ভবনে রাখি বন্ধন উৎসব

মুখ্যমন্ত্রীর সরকারি বাস ভবনে রাখি বন্ধন উৎসব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ আগস্ট :  বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহার সরকারি বাস ভবনে পালন করা হয় রাখি বন্ধন উৎসব। এইদিন বোনরা মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহাকে রাখী পড়িয়ে দিয়ে মঙ্গল কামনা করেন। এদিন সকালে মুখ্যমন্ত্রীর সরকারী বাসভবনে গিয়ে মুখ্যমন্ত্রী ও সর্বভারতীয় বিজেপির মুখপাত্র সম্বিত পাত্রাকে রাখী পরিয়ে দেন মহিলারা। এইদিন মুখ্যমন্ত্রীকে রাখি পরিয়ে দেন মহিলা মোর্চার কার্যকরতা সহ সকল অংশের মহিলারা।

পরে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের সাথে সাক্ষাৎকারে রাখী বন্ধন উৎসব উপলক্ষ্যে সকল অংশের মহিলাদের শুভেচ্ছা জানান। তিনি বলেন সরকার মহিলাদের স্বাবলম্বী করার উপর গুরুত্ব দিয়েছে। একজন ভাই হিসাবে মহিলাদের নিরাপত্তা ও আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে কাজ করবেন বলে জানান তিনি। স্বসহায়ক দলের মাধ্যমে মহিলাদের আর্থ সামাজিক উন্নয়নের জন্য কাজ করছে সরকার। যারা দীর্ঘ দিন ধরে সমাজে উপেক্ষিত ছিল, বর্তমান সরকার তাদের স্বাবলম্বী করার উপর গুরুত্ব দিয়েছে।

সরকারি চাকুরির ক্ষেত্রে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরিক্ষায় যে সকল ছাত্রী ভালো রেজাল্ট করবে তাদেরকে স্কুটি প্রদান করা হবে। রাজ্যের মুখ্যমন্ত্রীকে রাখি পরাতে পেরে খুসি মহিলারাও। এইদিন মুখ্যমন্ত্রীকে রাখি পরানোর জন্য মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে সকাল থেকে ভিড় জমান বহু মহিলা। বোনদের কাছ থেকে রাখি নেওয়ার পর মুখ্যমন্ত্রী এইদিন মহিলাদের স্বার্থে কাজ করার অঙ্গিকারবদ্ধ হন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য