Thursday, July 25, 2024
বাড়িরাজ্যরাজ্যে নতুন ট্রেন চালু করার দাবিতে কেন্দ্রীয় মন্ত্রীর দরবারে প্রতিমা

রাজ্যে নতুন ট্রেন চালু করার দাবিতে কেন্দ্রীয় মন্ত্রীর দরবারে প্রতিমা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ আগস্ট : রেল যোগাযোগ বৃদ্ধি করার প্রশ্নে বেশ কিছু গুরুত্বপূর্ণ দাবি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি প্রথমেই রেল সম্প্রসারণ সংক্রান্ত বিষয়ে মোদি সরকারের আন্তরিকতার প্রশংসা করেন। এরপর জানান কিছুদিন পূর্বে শ্রীমতি ভৌমিকের দেওঘরে পরম পূজনীয় শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের সৎসঙ্গ বিহারে যাওয়ার সৌভাগ্য হয়।

 সেখানে তিনি শ্রী শ্রী বাবাই দার সঙ্গে দেখা করেন। তিনি তখন তিনি বলেছিলেন ত্রিপুরা থেকে দেওঘরে আরও একটি ট্রেন যাতায়াতের ব্যবস্থা করে দিতে। রাজ্যে বর্তমানে যে একটি ট্রেন চালু রয়েছে দেওঘরে যাওয়ার জন্য সেটি সাপ্তাহিক, তাই কোন ভক্তবৃন্দ যদি দেওঘরে যান তবে তাকে ফেরার জন্য অন্তত সাত দিন অপেক্ষা করতে হয়। সেই বিষয়টিকে সামনে রেখে আজ কেন্দ্রীয় রেলমন্ত্রী আশ্বিনী বৈষ্ণবের কাছে এই প্রস্তাবটি রাখেন এবং তিনি সম্মতি দেন  যে অতিদ্রুত রাজ্যে আরও একটি দেওঘর পর্যন্ত যাওয়ার ট্রেন চালু করা হবে।  পাশাপাশি রাজ্য থেকে অনেক ভক্তরাই শ্রী বাঁকে বিহারী ধাম বৃন্দাবন এবং জগন্নাথ ধাম পুরীতে যান। তাদের যাতায়াতের সুবিধার জন্য অন্তত একটি সাপ্তাহিক ট্রেন চালু করার জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রীর কাছে আবেদন রাখেন।

একই সঙ্গে যেহেতু আগরতলা থেকে গৌয়াহাটি যাওয়ার জন্য এখনো কোনো ডেডিকেটেড ট্রেন চলাচল করে না, তাই এই রুটে একটি ট্রেন চালানোর জন্য তিনি রেলমন্ত্রীকে অনুরোধ জানান। কেন্দ্রীয় রেলমন্ত্রী তৎক্ষণাৎ আধিকারিকদের আগরতলা এবং গৌয়াহাটি রুটে একটি ডেমো ট্রেন চালানোর দ্রুত ব্যবস্থা করার নির্দেশ দেন। এর ফলে উপকৃত হবেন রাজ্যের ব্যবসায়ীরা, বাড়বে রাজ্যে পর্যটকের সংখ্যা এবং পাশাপাশি রাজ্য থেকে যে সমস্ত পড়ুয়ারা বিভিন্ন পরীক্ষা দিতে গৌয়াহাটি যায় তাদের পক্ষেও সুবিধা হবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য