Sunday, September 8, 2024
বাড়িরাজ্যশ্মশানের শান্তি পর্যন্ত থেমে গেছে বিজেপি সরকারের আমলে: সুদীপ

শ্মশানের শান্তি পর্যন্ত থেমে গেছে বিজেপি সরকারের আমলে: সুদীপ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ আগস্ট : গরমের মধ্যে রাজ্যের মানুষকে ঠেলে দিয়ে বিদ্যুৎ নিগম রাজ্যের বাইরে বিদ্যুৎ বিক্রি করে দিচ্ছে। এতে মানুষের জীবন নাজেহাল। এই কথাগুলি বলার জায়গা নেই। শনিবার প্রদেশ কংগ্রেস ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বিদ্যুৎ পরিষেবা মুখ থুবড়ে পড়া নিয়ে এ কথা বললেন বিধায়ক সুদীপ রায় বর্মন। তিনি ডেঙ্গু এবং ম্যালেরিয়া প্রসঙ্গে বলেন সারারাজ্যে ছড়িয়ে গেছে এই রোগ। হাসপাতালে একটি ব্যান্ডেজ ও তুলো পর্যন্ত রোগীর পরিবারকে কিনে আনতে হচ্ছে। বিকাল পাঁচটার পর হাসপাতালে থাকছে না বিশেষজ্ঞ চিকিৎসক।

 ইন্টান করা ছেলে মেয়েদের দ্বারা চলছে হাসপাতাল। কোন ডাক্তার থাকছে না হাসপাতাল গুলিতে। বিনা চিকিৎসায় মৃত্যু হচ্ছে রোগীর। এর খোঁজ কেউ রাখছে না। শ্মশানের শান্তি পর্যন্ত থেমে গেছে। কিন্তু ব্যবস্থা নিতে কারো কাছে বলার জায়গা নেই। তারপরেও সাংবাদিক সম্মেলনে এ কথাগুলি তুলে ধরার উদ্দেশ্য হলো ঘুমন্ত সরকারকে জাগানো। যদিও এই বিষয়গুলি বিধানসভায় ভেতরে এবং বাইরে সব জায়গাতেই তুলে ধরা হচ্ছে সরকারের উদ্দেশ্যে, যাতে মানুষের সমস্যার সমাধান করতে সরকার ব্যবস্থা গ্রহণ করতে নড়ে চড়ে বসে এবং এই বিষয়গুলোর দিকে ধ্যান দেয়। তিনি আরো অভিযোগ তুলেন, শিক্ষা ব্যবস্থা ভেঙে চুরমার। কাজ নেই, খাদ্য নেই, মানুষ দিশেহারা। কোথায় সরকার? এই কথাগুলি শোনার জন্য কেউ নেই। সুতরাং শুধুমাত্র ট্যুরিজম হাব করে এবং পুকুরের চারপাশ বেঁধে উন্নয়ন হয় না বলে জানান সুদীপ রায় বর্মন। এদিন সাংবাদিক সম্মেলনে বিশালগড় স্থিত কড়ইমুড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে হিজাব পরিধান করা নিয়ে যে লঙ্কাকাণ্ড সংঘটিত হয়েছে সে প্রসঙ্গে তিনি বলেন সারা দেশের সাম্প্রদায়িক ডাঙ্গা তৈরি করার প্রচেষ্টা করছে সরকার। আর তাদের এই প্রচেষ্টা সারা দেশ জুড়ে কায়েম রয়েছে। তাই দুই জাতির মধ্যে ভাতৃত্বের সম্পর্ক বজায় রেখে সরকারের ষড়যন্ত্র এবং রাজনৈতিক ফায়দা লুটার যে প্রচেষ্টা থেকে বিরত থাকার জন্য এবং কড়ইমুড়া স্কুল কাণ্ডে যারা জড়িত তাদের সকলকে চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানান সুদীপ রায় বর্মন। কংগ্রেসের মূল লক্ষ্য আগামী ২৪ লোকসভা নির্বাচনে দেশ থেকে ফ্যাসিস্টবাদী  সরকারকে উৎখাত করা। তাহলে দেশের মানুষ কর্মসংস্থানের অভাব, সাম্প্রদায়িক ডাঙ্গার প্রচেষ্টা এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রী অস্বাভাবিক মূল্য থেকে মুক্ত হবে। এদিন,

৯ আগস্ট বিশ্ব আদিবাসী দিবসকে সামনে রেখে প্রদেশ কংগ্রেস ভবনে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বিধায়ক সুদীপ রায় বর্মন ছাড়াও প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, প্রাক্তন বিধায়ক দিবাচন্দ্র রাংখল সহ অন্যান্যরা। এইদিনের বৈঠকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে জনজাতি কংগ্রেস নেতৃত্বরা অংশগ্রহণ করেন। বৈঠকে আলোচনা করতে গিয়ে বিধায়ক সুদিপ রায় বর্মণ টিটিএএডিসি-র উন্নয়ন ইস্যুতে সিপিআইএম ও বিজেপির তীব্র সমালোচনা করেন। নাম না করে তিপ্রা মথা দলেরও সমালোচনা করেন তিনি বলেন, কিছু রাজনৈতিক দল ভাবাবেগকে কাজে লাগিয়ে সাংবিধানিক দাবির সমাধানের কথা বলছে। কিন্তু তারাই তাদের দাবি কি সেটা জানে না বলে কটাক্ষ করলেন সুদীপ রায় বর্মন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য