Thursday, July 25, 2024
বাড়িরাজ্যউইকেন্ড টুরিস্ট হাব হবে শহরে, জানান মন্ত্রী

উইকেন্ড টুরিস্ট হাব হবে শহরে, জানান মন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ জুলাই : পর্যটন দপ্তর ও আগরতলা পুর নিগমের তরফ থেকে উজ্জয়ন্ত প্রাসাদের প্রধান ফটকের সামনে উইকেন্ড টুরিস্ট হাব চালু হচ্ছে। সপ্তাহের শনি ও রবিবার এই উইকেন্ড টুরিস্ট হাব খোলা থাকবে। দুইদিন শেরোয়ালি সুইট কর্নার থেকে রবীন্দ্র শতবার্ষিকী ভবন, জ্যাকসন গেইট ট্রাফিক পয়েন্ট পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ নিষিদ্ধ থাকবে। শুক্রবার সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি জানান, উইকেন্ড টুরিস্ট হাবে প্রতি সপ্তাহের শনি ও রবিবার থাকবে মনো সাংস্কৃতিক অনুষ্ঠান, সুসজ্জিত ভ্রাম্যমাণ ফুড স্টল ও পর্যটকদের জন্য বিনোদনের ব্যবস্থা। এছাড়ও সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্যটন দপ্তর থেকে ৩৬৫ দিন উজ্জয়ন্ত প্রাসাদ ও স্টেট মিউজিয়াম খোলা রাখা এবং সন্ধ্যায় লাইট অ্যান্ড সাউন্ড শো চালু রাখার।

পর্যটকদের বিনোদনের জন্য রাধাসাগরের প্যাডেল বোটের ব্যবস্থা করা হবে ।পর্যটকদের ঐতিহ্যবাহী পোশাক ও অলংকার করে ছবি তোলার সুবিধার্থে স্টেট মিউজিয়ামের বাগান এলাকায় ফটো কাউন্টার চালু করা হবে। মন্ত্রী আরও জানান আগামী দিনে পর্যটকদের আকৃষ্ট যাতে করে নতুন নতুন জিনিস উপস্থাপন করা হবে।

পাশাপাশি মন্ত্রী এদিন আরো জানান এডিভি ফান্ডের থেকে বর্তমানে ছবিমুড়া এলাকা এবং অমরপুর শহরের অমর সাগর ও ফটিক সাগরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ৫৮ কোটি ৬১ লক্ষ টাকা দরপত্রের মূল্যায়নের কাজ চলছে। চতুর্দশ দেবতা মন্দির,  কমলাসাগর কালী মন্দির এবং নীরমহলে পরিকাঠামোর উন্নয়নের জন্য ডিপিআর তৈরি করার কাজ চলছে। স্বদেশ দর্শন প্রকল্পে ভারত সরকার কর্তৃক আগরতলা ও ঊনকোটি ডেস্টিনেশন গুলিতে স্বদেশ দর্শন দুই প্রকল্পে অত্যাধুনিক পরিকাঠামো তৈরীর অনুমোদন মিলেছে। এই দুটি এলাকার জন্য প্রকল্প ব্যয় হিসেবে ১৪০ কোটি টাকা ধার্য করা হয়েছে। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার ও পর্যটন দপ্তরের অধিকর্তা। পরে মন্ত্রী উইকেন্ড টুরিস্ট হাবের কাজকর্ম মেয়রকে সঙ্গে নিয়ে পরিদর্শন করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য