Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যক্রাইম ব্রাঞ্চের নয়া কার্যালয়ের উদ্বোধন

ক্রাইম ব্রাঞ্চের নয়া কার্যালয়ের উদ্বোধন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ জানুয়ারি : দিন দিন বাড়ছে অপরাধ জনিত ঘটনা। আর সেসব অপরাধ জনিত ঘটনা সুষ্ঠু তদন্ত করতে বর্তমান সরকার প্রতিষ্ঠার পর গঠন করা হয় ক্রাইম ব্রাঞ্চ। ক্রাইম ব্রাঞ্চ গঠন করা হলেও ছিল না নির্দিষ্ট কোন অফিস কিংবা কার্যালয়। জোড়াতালি দিয়ে এ ডি নগর স্থিত সি আই ডি দপ্তরে অস্থায়ী ভাবে এতদিন কাজ চালিয়ে আসছিল ক্রাইম ব্রাঞ্চ।

শেষ পর্যন্ত স্থায়ী কার্যালয় পেল ক্রাইম ব্রাঞ্চ। শনিবার পুরাতন মহাকরণ চত্বরে ক্রাইম ব্রাঞ্চের নয়া কার্যালয়ের উদ্বোধন করা হয়। রাজ্য পুলিশের মহানির্দেশক ভিএস যাদব এইদিন ফিতা কেটে এবং ফলক উন্মোচন করে রাজ্য পুলিশের ক্রাইম ব্রাঞ্চের নয়া কার্যালয়ের উদ্বোধন করেন। সাথে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের অন্যান্য আধিকারিকরা। ক্রাইম ব্রাঞ্চের নয়া কার্যালয় উদ্বোধনের পর কার্যালয়টি সরজমিনে ঘুরে দেখেন রাজ্য পুলিশের মহা নির্দেশক।

পরে এক সাক্ষাৎকারে তিনি জানান নতুন অফিসে নতুন উন্নত ব্যবস্থাপনায় কাজ করলে ভালো কাজ হবে। এতে সফলতা আসবে। সহসাই এ ডি নগর স্থিত সি আই ডি দপ্তর থেকে ক্রাইম ব্রাঞ্চ পুরোপুরি ভাবে নতুন কার্যালয়ে স্থানান্তর করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি আরও জানান সমগ্র দেশে সাইবার ক্রাইম বৃদ্ধি পাচ্ছে। সাইবার ক্রাইমকে নিয়ন্ত্রন করার জন্য ক্রাইম ব্রাঞ্চের মধ্যে একটি সাইবার সেল রয়েছে। জেলা স্তরেও সাইবার সেল রয়েছে। পাশাপাশি মানুষকে সচেতন করার জন্য সচেতনতা মূলক শিবির করা হয়। ক্রাইম ব্রাঞ্চে চারটি সেল রয়েছে। আগামিদিনে এই চারটি সেল ভালো কাজ করবে বলেও আশা ব্যক্ত করেন রাজ্য পুলিশের মহা নির্দেশক ভিএস যাদব। তবে এখন দেখার বিষয় রাজ্যে অপরাধ জনিত ঘটনা কতটা সুষ্ঠু তদন্ত হয়। নাকি অনভিজ্ঞ কিছু অফিসার বাবুদের জন্য অফিসের টেবিলেই থেমে থাকবে তদন্তে ফাইল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য