Sunday, December 4, 2022
বাড়িরাজ্যহকারদের বিকল্প ব্যবস্থা দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বিরোধী দলনেতার

হকারদের বিকল্প ব্যবস্থা দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বিরোধী দলনেতার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ জানুয়ারি : আগরতলা শহরে চলছে হকার উচ্ছেদ। কিন্তু কোনোরকম বিকল্প ব্যবস্থা না করে হকার উচ্ছেদের বিষয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে তীব্র প্রতিবাদ জানালেন বিরোধী দলের নেতা মানিক সরকার।

 তিনি বিবৃতির মাধ্যমে প্রকাশ করে বলেন আগরতলা শহরে হকার উচ্ছেদ চলছে। স্বাভাবিকভাবে চলাফেরার জন্য ফুটপাত দখলমুক্ত করে সকলে পায়ে হেঁটে চলাচলের জন্য উন্মুক্ত রাখতে আপত্তির কারণ নেই। কিন্তু রুটি রোজগারের জন্য বিকল্প সন্ধান ও সুযোগ না পেয়ে এবং সরকারি ব্যবস্থা না দেখে বেঁচে থাকার তাগিদে বাধ্য হয়ে অনেকে সম্পূর্ণ অস্থায়ী এই অতি ক্ষুদ্র ব্যবসায় আশ্রয় নিয়েছেন।

 কিন্তু বিকল্প আগাম ব্যবস্থা না করে দোকান ভাঙচুর লন্ডভন্ড করে দিয়ে তাদের পরিবারকে রাস্তায় দাঁড় করিয়ে দেওয়া কোনভাবে সমর্থন করা যায় না। হকার সমস্যার সুরাহা ও স্থানান্তর করার বিষয়ে সুপ্রিম কোর্ট অনেক আগে প্রয়োজনীয় পরামর্শ সম্বলিত নির্দেশ দিয়েছেন। তাই হকার এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থের বিষয়টি মানবিক দৃষ্টি নিয়ে এবং আইনি দিক বিবেচনায় রেখে যথার্থ সুরাহার জন্য বাস্তবসম্মত ব্যবস্থা গ্রহণের জন্য কার্যকরী পদক্ষেপ নিতে মুখ্যমন্ত্রীকে দাবি জানান বিরোধীদলীয় নেতা মানিক সরকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য