Saturday, December 3, 2022
বাড়িরাজ্যনব-নির্মিত টার্মিনাল ভবন থেকে শুরু পরিষেবা, যাত্রীদের স্বাগত জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

নব-নির্মিত টার্মিনাল ভবন থেকে শুরু পরিষেবা, যাত্রীদের স্বাগত জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ জানুয়ারি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে গত ৪ জানুয়ারি মহারাজা বীর বিক্রম বিমান বন্দরের নবনির্মিত টার্মিনাল ভবন উদ্বোধন হয়। শনিবার থেকে নবনির্মিত টার্মিনাল ভবনটি যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে। এইদিন সকাল সাড়ে দশটায় নব নির্মিত টার্মিনালে প্রথম বিমান অবতরণ করে।

এইদিন নব নির্মিত টার্মিনালে প্রথম অবতরণ করা বিমানে করে আসা যাত্রীদের স্বাগত জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। পাশাপাশি এদিন তিনি সকাল এগারো টার বিমানে প্রথম যাত্রী হিসেবে এই টার্মিনাল ভবন থেকে কোলকাতার হয়ে মণিপুরের উদ্দেশ্যে যাত্রা করার রওয়ানা হন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক জানান, আগের তুলনায় প্রায় তিনগুণ বেশি ক্ষমতা সম্পন্ন এই সমন্বিত টার্মিনাল ভবন।

ব্যস্ততম সময়ে প্রায় ১২০০ যাত্রী যাতায়াত করতে পারবে। বিমান যাত্রীদের জন্য আখাউড়া চেকপোস্ট খোলা হলে, প্রতিদিন প্রায় ৫০০০ যাত্রী পরিষেবার ব্যবস্থা রয়েছে বলে জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। বর্ধিত চেক-ইন কাউন্টার, অত্যাধুনিক লাইন ব্যাগেজ স্ক্রীনিং সিস্টেম, ফুড কোর্ট, চাহিদানুসার খাবার সহ বিশ্বমানের গুচ্ছ আউটলেট যাত্রী সাধারণ ও ভ্রমণকারীদের স্বচ্ছন্দকে সুনিশ্চিত করবে। যাত্রীদের সুবিধার জন্য নির্বিঘ্ন চলাচল সহায়ক চারটি অ্যারো ব্রিজের পাশাপাশি রয়েছে ছয়টি পার্কিং-বে। বহু প্রতীক্ষিত আন্তর্জাতিক বিমান বন্দরের স্বীকৃতি মিললেই, আগরতলা থেকে সরাসরি গুয়াহাটি হয়ে ঢাকা, চিটাগাং ও ব্যাংকককের সাথে আকাশ পথে সংযুক্তি ঘটবে বলে আশা ব্যক্ত করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য