Friday, March 29, 2024
বাড়িরাজ্যপ্রয়াত তপনের পরিবারের হাতে আর্থিক সহযোগিতা তুলে দিলেন মুখ্যমন্ত্রী

প্রয়াত তপনের পরিবারের হাতে আর্থিক সহযোগিতা তুলে দিলেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ মে : ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পর রাজধানীর গোর্খাবস্তি এলাকায় বিরোধী দলের সন্ত্রাসে প্রয়াত হয়েছিলেন তপন ভৌমিক। বুধবার তার বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। কথা বলেন তপন ভৌমিকের পরিবারের সাথে এবং সমবেদনা জানান মুখ্যমন্ত্রী। তপনের স্ত্রী মুখ্যমন্ত্রীর কাছে দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর শাস্তি দাবি করেন।

পরে প্রয়াত তপন ভৌমিকের স্ত্রীর হাতে দুই লক্ষাধিক টাকার একটি চেক তুলে দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য এবং এলাকার প্রাক্তন বিধায়ক ডাক্তার দিলীপ দাস। ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর তপন ভৌমিকের উপর কারা আক্রমণ সংগঠিত করেছে সেটা সকলেই জানা। অর্থাৎ এই দুর্বৃত্তদের পরিচয় কমিউনিস্ট পার্টি। পরবর্তী সময় পুলিশ মামলা হাতে নিয়ে তদন্ত শুরু করে গ্রেফতার করেছে। কিন্তু তারা আগাম জামিন নিয়েছে। তাই এই বিষয়টি সরকার এবং দলের পক্ষ থেকে দেখা হবে। এবং যারা যারা এই ঘটনার সাথে জড়িত তাদের কাউকেই ছাড়া হবে না। আইন আইনের পথে চলবে বলে জানান মু্খ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আরও বলেন, এ ধরনের সন্ত্রাসে বলি হওয়া পরিবারদের নিয়ম অনুযায়ী দুই লক্ষাধিক টাকা অর্থিক সহযোগিতা করা হয়। সে অনুযায়ী তপনের পরিবারকে দুই লক্ষাধিক টাকা সহযোগিতা করা হয়েছে।

 কিন্তু এই টাকা দিয়ে তো তপনকে ফিরে পাওয়া যাবে না। তাই পরিবারে যারা চাকরির জন্য যোগ্য রয়েছেন, তাদের বিষয়ে সরকার চিন্তা ভাবনা করছে। এ বিষয়ে গত ৩০ মে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়েছে। যারা এ ধরনের সন্ত্রাসে মারা যায় তাদের প্রতি সরকার কি করতে পারে সে বিষয়টি দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। যদি এই কমিটি অনুযায়ী চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয় তাহলে নিশ্চয়ই পরিবারটি সহযোগিতা পাবে বলে আশ্বস্ত করেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, ভোটের ফলাফল বের হওয়ার পর বিজেপি কর্মী তপন ভৌমিকের উপর আক্রমণ সংঘটিত করেছিল দুর্বৃত্তরা। মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছিলেন তপন। কিন্তু জিবি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হেরে যায় তপন। তারপর মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধের ঘটনাও উঠে এসেছিল। মৃতের পরিবার এবং এলাকাবাসীর পক্ষ থেকে দুর্বৃত্তদের কঠোর শাস্তি দাবি করেছিল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য