Monday, June 27, 2022
বাড়িরাজ্যত্রিপুরায় করোনার সংক্রমণ বৃদ্ধিতে বড়সড় ঝাপ, ২৪ ঘন্টায় সংক্রমিত ৮৩

ত্রিপুরায় করোনার সংক্রমণ বৃদ্ধিতে বড়সড় ঝাপ, ২৪ ঘন্টায় সংক্রমিত ৮৩

আগরতলা, ৬ জানুয়ারি (হি.স.) : ত্রিপুরায় করোনার দৈনিক সংক্রমণ বড়সড় ঝাঁপ দিয়েছে। সাম্প্রতিককালের মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা-আক্রান্তের সন্ধান মিলেছে। সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে মারাত্মক বৃদ্ধি লক্ষ্য করা গেছে। ত্রিপুরাও তার ব্যতিক্রম হতে পারেনি। স্বাভাবিকভাবেই ত্রিপুরায় করোনার সংক্রমণে হঠাৎ প্রায় দ্বিগুণ বৃদ্ধি রাজ্যবাসীকে গভীর চিন্তায় ফেলেছে।গত ২৪ ঘণ্টায় এক লাফে অনেকটা বেড়েছে করোনার সংক্রমণ। সেই সুবাদে দ্বিগুণ বেড়েছে দৈনিক সংক্রমণের হারও।

গত ২৪ ঘণ্টায় ত্রিপুরায় ৮৩ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। ফলে, দেশ জুড়ে ওমিক্রনের ভয়াবহতার মাঝে ত্রিপুরায় সংক্রমণের হারে বৃদ্ধির প্রবণতায় নিঃসন্দেহে চিন্তামুক্ত থাকা যাচ্ছে না। অবশ্য সুস্থতার খবরও রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২২ জন করোনা-আক্রান্ত সুস্থ হয়েছেন। তাতে সক্রিয় রোগীর সংখ্যা হয়েছে ২৫৬ জন।স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৫২৮ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ২,৪৮৯ জনকে নিয়ে মোট ৩,০১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ৮ জন এবং রেপিড অ্যান্টিজেনেও ৭৫ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ৮৩ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ২.৭৫ শতাংশ। গতকাল ৪৬ জনের দেহে নতুন করে করোনার সংক্রমণের খোঁজ মিলেছিল এবং দৈনিক সংক্রমণের হার ছিল ১.৬২ শতাংশ।
এদিকে, সুস্থতা কিছুটা হলেও স্বস্তি দিয়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় ২২ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ২৫৬ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৮৫,২৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৮৪,১৪৮ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৩.৯০ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৮.৭৩ শতাংশ। এদিকে ০.৯৭ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় কারোর মৃত্যু না হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৮২৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, পশ্চিম জেলা করোনা সংক্রমণে এখন শীর্ষস্থান দখলে রেখেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৪৭ জন, উত্তর জেলায় ৯ জন, সিপাহিজলা জেলায় ১ জন, দক্ষিণ জেলায় ৭ জন, ধলাই জেলায় ৬ জন, উনকোটি জেলায় ১০ জন, খোয়াই জেলায় ১ জন এবং গোমতি জেলায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।বেশ কিছুদিন করোনা শান্ত থাকার পর গত তিন দিন ধরে গুটি গুটি পায়ে বেড়ে চলেছে। এই বৃদ্ধি এখনই নিয়ন্ত্রণে আনতে না পারলে আগামীদিনে ভয়াবহ রূপ নিতে পারে বলে আশংকা করা হচ্ছে। এক্ষেত্রে বিশেষভাবে প্রয়োজন জনসচেতনতা। কোভিড বিধি মেনে চলার প্রবণতা এখনও মানুষের মধ্যে দেখা যাচ্ছে না। তাই, প্রশাসনের কঠোরভাবে এই পরিস্থিতিকে মোকাবিলা করার দাবি উঠেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য