Saturday, July 2, 2022
বাড়িজাতীয়মণিপুরে আসাম রাইফেলসের কনভয়ে হামলা : পিএলএ–এমএনপিএফ জঙ্গির সন্ধানদাতাকে নগদ পুরস্কার ঘোষণা...

মণিপুরে আসাম রাইফেলসের কনভয়ে হামলা : পিএলএ–এমএনপিএফ জঙ্গির সন্ধানদাতাকে নগদ পুরস্কার ঘোষণা এনআইএ-র

ইমফল, ৬ জানুয়ারি (হি.স.) : মণিপুরে গত ১৩ নভেম্বর (২০২১) আধা-সেনাবাহিনী ৪৬ নম্বর আসাম রাইফেলসের কনভয়ের ওপর হামলা সংক্রান্ত মামলার সঙ্গে জড়িত দুই জঙ্গি সংগঠন পিপপস লিবারেশন আর্মি (পিএলএ) এবং মণিপুর নাগা পিপলস ফ্রন্ট (এমএনপিএফ)-এর দশ ক্যাডারের সন্ধানদাতাকে নগদ চার থেকে আট লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। ঘোষণা করেছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

গত ১৩ নভেম্বর সকাল প্রায় দশটা নাগাদ চূড়াচাঁদপুর জেলার সিংঘাট মহকুমার এস সেখেন গ্রামে ভারত-মায়ানমার সীমান্তবর্তী ৪৩ নম্বর পিলারের কাছে ৪৬ নম্বর আসাম রাইফেলসের কনভয়ে হামলা চালিয়েছিল পিএলএ এবং এমএনপিফ। ওই হামলায় ঘটনাস্থলে শহিদ হয়েছিলেন আসাম রাইফেলস-এর কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠী (৪০), তাঁর পত্নী অনুজা (৩৮) ও পুত্র আবির (৫) এবং কুইক রিঅ্যাকশন টিমের চার জওয়ান। এছাড়া আরও কয়েকজন জওয়ান আহতও হয়েছিলেন। সেদিন সংগঠিত অ্যাম্বুশের তদন্তভার দেওয়া হয় এনআইএ-র ওপর। এনআইএ-র বিশেষ টিম রাজ্যে এসে জোরদার তদন্ত শুরু করে।

১৩ নভেম্বরের ঘটনার সঙ্গে ওই দুই জঙ্গি সংগঠনের দশ ক্যাডার জড়িত ছিল বলে নিশ্চিত হয় এনআইএ। বিভাগীয় এবং কেন্দ্রীয় কয়েকটি গোয়েন্দা দলকে জঙ্গিদের পাকড়াও করতে নিয়োজিত করা হয়েছে। এছাড়া অতিরিক্ত ভাবে যে তাদের সন্ধান দিতে পারবে নাম-ধাম গোপন রাখার নিশ্চয়তা দিয়ে তাকে নগদ টাকা দিয়ে পুরস্কৃত করা হবে বলে ঘোষণা করেছে এনআইএ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য