Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যপৃষ্ঠা প্রমুখদের খাই না মেটায় বাড়িঘর ভাঙচুর

পৃষ্ঠা প্রমুখদের খাই না মেটায় বাড়িঘর ভাঙচুর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ মে : কমলা সাগর বিধানসভা কেন্দ্রের শাসক দলের পৃষ্ঠা প্রমুখ এবার ভূমি দালাল সেজে মানুষের কাছ থেকে তোল্লা আদায়ের শুরু করেছে। দেড় লক্ষাধিক টাকা না দিলে বাড়িঘর পুড়িয়ে দেওয়া হবে। কিন্তু হুমকিতে বাড়ির মালিক লিটন দাস ভয় না পাওয়ায় বাড়িঘর ভাঙচুর করে লুট করে নিয়ে যায় পৃষ্ঠা প্রমুখের দল।

ঘটনা কমলাসাগর বিধানসভার বিক্রমনগর পঞ্চায়েতের অধীন সেকেরকোট মধ্যেরমোড়া এলাকায়। ঘটনার বিবরণে জানা যায়, এলাকায় লিটন দাস নামে এক ব্যক্তি জমি ক্রয় করে বাড়ি নির্মাণ করার জন্য উদ্যোগ নেন। কিন্তু এলাকার কিছু পৃষ্ঠা প্রমুখ ভুমি দালাল হয়ে বাড়ি নির্মাণ করার পূর্বেই জমির মালিককে হুমকি দিয়েছিলেন যদি সেখানে বাড়ি নির্মাণ করা হয় তাহলে দেড় লক্ষ টাকা দিয়ে বাড়ি নির্মাণ করতে হবে। কিন্তু বাড়ির মালিক তাতে পাত্তা দেয়নি। কারণ তার বৈধ কাগজপত্র রয়েছে সে জমির মধ্যে বাড়ির করার অনুমতি কেন নিতে হবে।

পরবর্তী সময়ে দীর্ঘদিন চুপ থাকার পর বাড়ির মালিক লিটন দাস বাড়ি নির্মাণ করেছিলেন তারপরেই এলাকার কয়েকজন দুষ্কৃতিকারী  সাঙ্গোপাঙ্গদের নিয়ে এসে বলপূর্বক ভাবে বাড়ি দখল করার চেষ্টা করে বলে অভিযোগ। শুধু তাই নয়, বাড়ির পুড়িয়ে দেওয়ার হুমকি পর্যন্ত দেয় বলে অভিযোগ। পরবর্তী সময়ে বাড়ির মালিক লিটন দাস দুষ্কৃতিকারী নন্দলাল দত্ত, টিংকু দত্ত, লিটন রায়, পুষ্পারাণী রায়, পাপিয়া রায়, ও রিঙ্কু দত্তের বিরুদ্ধে আমতলী থানায় মামলা দায়ের করেন। কিন্তু বাড়ির লোকের অবর্তমানে শুক্রবার শাসকদলের এই দুষ্কৃতিরা সেই বাড়ির ঘর ভেঙে তছনছ করে দেয় বলে অভিযোগ।

তবে এলাকায় গুঞ্জন সৃষ্টি হয়েছে বিধায়িকার ভূমিকা নিয়ে। পৃষ্ঠা প্রমুখরা এলাকায় এভাবে শাসক দলের নাম ডুবাচ্ছে আর সেটা কি তিনি না জেনে বসে আছেন? কিন্তু দলকে চাঙ্গা করতে এবং মানুষের কাছে পৌঁছাতে পৃষ্ঠা প্রমুখের কৃতিত্ব রয়েছে। আর সেই জায়গায় এখন দেখা যাচ্ছে জনসেবা না করে তারা ভূমি দালাল হয়ে উঠছে। প্রশ্ন থেকে যাচ্ছে কার মদতে?

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য