Friday, March 29, 2024
বাড়িরাজ্যমহারাজগঞ্জ বাজারের অসাধু ব্যবসায়ীদের সতর্ক করে দিলেন মেয়র

মহারাজগঞ্জ বাজারের অসাধু ব্যবসায়ীদের সতর্ক করে দিলেন মেয়র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ এপ্রিল : শুক্রবার ত্রিপুরা হোলসেল গ্লোসারি মার্চেন্ট এসোসিয়েশনের উদ্যোগে লাইসেন্সের শিবির আয়োজন করা হয়। মহারাজগঞ্জ বাজারের বাণিজ্য ভবনে হয় এদিনের শিবির। শিবিরে উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার সহ বাজারের ব্যবসায়ীরা। মেয়র আয়োজিত শিবিরে বক্তব্য রাখতে গিয়ে ব্যবসা করার ক্ষেত্রে লাইসেন্সের গুরুত্ব এদিন তুলে ধরেন। এর পাশাপাশি এই দিন মেয়র ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন লাইসেন্স গ্রহণ করেও যারা সরকারি নির্দেশিকার মান্যতা দেয় না তাদের দায়িত্ব সঠিকভাবে নিয়ম মেনে ব্যবসা করার।

কারণ আগরতলা পুর নিগম এবং সরকারের সমস্ত সুযোগ-সুবিধা গ্রহণ করছে ব্যবসায়ীরা। তাই দায়িত্ব রয়েছে প্রত্যেকের সরকারি নির্দেশিকা মেনে ব্যবসা করার। দেখা গেছে বহু ব্যবসায়ি বকেয়া টাকা সঠিকভাবে প্রদান করছে না। মহারাজগঞ্জে বাজার থেকে এখনো প্রায় পাঁচ কোটি টাকা ব্যবসায়িদের বকেয়া রয়েছে। কিন্তু যারা বকেয়া টাকা মিটিয়ে দিচ্ছে না তাদের নোটিশ দেওয়া হবে। তারপর তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে সতর্ক করে দেন মেয়র। কিন্তু রাজ্যের প্রকৃত উন্নয়ন করতে গেলে সরকারি শর্ত অবশ্যই মান্যতা দিয়ে পুর নিগমকে সহযোগিতা করতে হবে বলে আশা ব্যক্ত করে মেয়র। এদিন মেয়র বাজারে কিছু অসাধু ব্যবসায়ীদেরও সতর্ক করে দিলেন।

 তিনি বলেন যারা ক্রেতাদের সাথে ওজনে কারচুপি করছে এবং মূল্য মন গড়া বেশি রাখছে তাদের এর থেকে সরে আসা দরকার। স্বচ্ছতা এবং সততা রেখে ব্যবসা করার আহ্বান জানান মেয়র। মেয়র আরো বলেন, মহারাজগঞ্জে বাজার আধুনিক বাজার করতে সংকল্পবদ্ধ সরকার। রাস্তাঘাট ও ডেইন সংস্কার থেকে শুরু করে বিভিন্ন উন্নয়নমূলক কাজ হচ্ছে। ব্যবসায়ীরা সরকার এবং পুর নিগমকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানানোর মেয়র।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য