Saturday, April 20, 2024
বাড়িরাজ্যজয় ভারত সত্যাগ্রহ আন্দোলনে বসার আগেই গ্রেপ্তার শতাধিক কংগ্রেস কর্মী

জয় ভারত সত্যাগ্রহ আন্দোলনে বসার আগেই গ্রেপ্তার শতাধিক কংগ্রেস কর্মী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ এপ্রিল : কংগ্রেস নেতা রাহুল গান্ধির সাংসদ পদ খারিজের প্রতিবাদ জয় ভারত সত্যাগ্রহ আন্দোলনে নেমেছে প্রদেশ কংগ্রেস। শনিবার সার্কিট হাউস স্থিত গান্ধী মূর্তির পাদদেশে সত্যাগ্রহে বসার আগেই পুলিশ তাদের গ্রেপ্তার করে নেয় কংগ্রেসের শতাধিক কর্মী সমর্থককে।

কংগ্রেসের অভিযোগ রাজনৈতিক ষড়যন্ত্র করে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ করছে বিজেপি। এর প্রতিবাদে দেশজুড়ে আন্দলনে নেমেছে কংগ্রেস। জাতীয় কংগ্রেসের নির্দেশে বিভিন্ন রাজ্যে সত্যাগ্রহ কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয় দল। সেই অনুযায়ী শনিবার প্রদেশ কংগ্রেস এই কর্মসূচী করার কথা ছিল সার্কিট হাউস গান্ধী মূর্তির সামনে। অভিযোগ কংগ্রেস ভবনের সামনে থেকে মিছিল বের হয়ে রবীন্দ্রভবনের সামনে আসতেই পুলিশ তাদের পথ আটকায়। ব্যারিকেড দিয়ে রাস্তা আটকে দেয়। পুলিশের সাথে কংগ্রেস কর্মী সমর্থকদের ধস্তাধস্তি হয়। পরে পুলিশ আন্দোলন কারিদের গ্রেপ্তার করে। উপস্থিত ছিলেন বিধায়ক তথা প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিত সিনহা,‌ কংগ্রেস নেতা তথা প্রাক্তন বিধায়ক আশিষ কুমার সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ। কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা জানান, জাতীয় কংগ্রেস জয় ভারত সত্যাগ্রহের ডাক দিয়েছে। একদিকে যেমন নিম্ন আদালতের রায়ের পর বিজেপি ষড়যন্ত্র করে রাহুল গান্ধী সদস্য পদ খারিজ করে দিয়েছে, অপরদিকে ত্রিপুরা রাজ্যে নির্বাচনের উত্তর সন্ত্রাস মাথাচাড়া দিয়েছে।

 বিরোধী দলের কর্মী সমর্থকদের বাড়িঘর বেছে বেছে আক্রমণ করছে। গোটা রাজ্যেই সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি হয়ে আছে। ফলে মানুষ গণতান্ত্রিক অধিকার হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে। তাই এই পরিস্থিতিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং রাজ্যের বিরোধী দলের কর্মী সমর্থকদের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস। সরকার যে অগণতান্ত্রিক ও অসাংবিধানিক মনোভাব নিয়ে বিরোধীদের দাবিয়ে রাখার চেষ্টা করছে, তার থেকে উত্তরণের জন্য জয় ভারত সত্যাগ্রহের পথ অনুসরণ করা হয়েছে। সত্যাগ্রহ কর্মসূচি থেকে এদিন নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের তীব্র সমালোচনা করে শ্রী সাহা আরো বলেন, দেশের অর্থনীতিকে বিজেপি সরকার পঙ্গু করে দিতে চাইছে।

 এবং দুর্নীতি এত পরিমানে বেড়েছে যে এ বিষয়গুলি নিয়ে যাতে রাহুল গান্ধী মুখ না খুলেন তার জন্য বিজেপি চেষ্টা করে চলেছে। কিন্তু তাতে লাভ হবে না। দেশবাসী রাহুল গান্ধীর পাশে রয়েছে। আগামী দিনে রাজ্যের জেলায় এই কর্মসূচি সংঘটিত করা হবে বলে জানান আশীষ সাহা। এদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা পুলিশের ভূমিকা তীব্র নিন্দা জানিয়ে বলেন যেমন অর্ডার তেমন কাজ করছে পুলিশ। কিন্তু কংগ্রেস কর্মী সমর্থকরা বসে থাকবে না। আন্দোলন চলবে বলে জানান তিনি। পুলিশ পরবর্তী সময় কংগ্রেস কর্মী সমর্থকদের আটক করে শিশুর উদ্যানের ভেতর আটকে রাখে দীর্ঘক্ষণ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য