Friday, April 19, 2024
বাড়িরাজ্যমানবিক হলেন সুদীপ

মানবিক হলেন সুদীপ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ ফেব্রুয়ারি : বয়সের ভারে ভগ্ন শরীরে জিবি হাসপাতালের সামনে যে রাস্তায় পড়েছিলেন একজন অধ্যাপক, দেখে কেউই বলতে পারছিলেন না তিনি কে। পথচারীদের ভাবনা ছিল হয়তো হবেন কোন এক ভবঘুর। কেউ সামনে গিয়ে কথা বলার চেষ্টাও করে নি।

 কিন্তু তিনি কিছুটা ইংরেজি বলতে পারেন। যা হয়তো অনেকের কাছে আটকে ওঠার মতো বিষয় হয়ে দাঁড়াতে পারতো। কিন্তু নজর ফিরে যেতে পারলেন না বিধায়ক সুদীপ রায় বর্মন। শুক্রবার জিবি হাসপাতালে গিয়েছিলেন একজন রোগীকে দেখার জন্য যান সুদীপ রায় বর্মন। হাসপাতাল থেকে বের হয়ে আসার পথে নজরে আসে একজন বৃদ্ধ রাস্তার পাশে পড়ে আছেন।

বৃদ্ধের কাছে গেলেন, কথা বললেন, কিন্তু ইংরেজিতে বলে উঠলেন তার পায়ে ব্যথা। তিনি পশ্চিমবঙ্গের বরবেতা কলেজের অধ্যাপক ছিলেন। কিন্তু মানসিক ভারসাম্যহীনতার কারণে ঠাঁই হয়েছে রাস্তায়। কিন্তু বিধায়ক সাথে সাথেই একটি সামাজিক সংস্থার সাথে কথা বলে অধ্যাপককে জিবি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। এবং চিকিৎসা বাবদ সমস্ত খরচ বহন করবেন বলেও আশ্বস্ত করেন সুদীপ রায় বর্মন। বিধায়কের এই ভূমিকায় মানবতা পরিচয় আবারও দিয়ে গেছে প্রত্যক্ষদর্শীদের। দীর্ঘদিন ধরে হাসপাতালের সামনে মুমূর্ষু বৃদ্ধ মানুষটাকে দেখেও সহযোগিতার হাত বাড়িয়ে দেয় নি হাজার হাজার মানুষ। এর চাইতেও আরো আশ্চর্যজনক বিষয় হলো জিবি হাসপাতালের মধ্যে প্রতিদিন বহু ডাক্তার এবং স্বাস্থ্যকর্মী পরিষেবা দিতে যান। কিন্তু তারা মানবিকতার পেশার সাথে জড়িত হলেও, বৃদ্ধ মানুষটাকে হাসপাতালে নিয়ে পরিষেবা দেওয়ার কথা একবারের জন্যও ভাবেন নি। কিন্তু ব্যস্ততার দৌড়ে যে বিধায়ক দৃষ্টি রাখতে পারেনি সেটা বুঝিয়ে দিলেন এই দিন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য