Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যজোটের জন্য দাবি মানতে ২৪ ঘন্টার সময় দিলেন প্রদ্যোত, ভাজপা ডেকে দিল্লি...

জোটের জন্য দাবি মানতে ২৪ ঘন্টার সময় দিলেন প্রদ্যোত, ভাজপা ডেকে দিল্লি উড়ে গেলেন মথা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জানুয়ারি :  অফারের পর অফার, আসন্ন নির্বাচনে ক্ষমতায় ফিরতে বিজেপির খুঁটি শুধু মথা! বারংবার তিপ্রা মথার সুপ্রিমো থেকে শুরু করে অন্যান্য নেতাদের দিল্লি ডেকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নিতে পারে নি। নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার সাত দিন কেটে গেলেও একা লড়াই করার জন্য প্রার্থী তালিকা ঘোষণা করতে সাহস পাচ্ছে না বিজেপি। আর জোট শরিক দল আই পি এফ টি -র ভরসা করছে না বিজেপি।

কারণ অস্তিত্ব রক্ষা করাই আই পি এফ টি -র জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। ২০১৮ সালে আই পি এফ টি -র মতো যদি সরকারের প্রতিষ্ঠিত হতে বিজেপির খুঁটি ২৩ -এ শুধু মথা। তাই হাল ছেড়েও হাল ছাড়ছে না দিল্লির নেতারা। এবং গত কয়েকদিনে নির্বাচনকে সামনে রেখে পাহাড়ে বিজেপির কোনো সমাবেশও নেই বলা চলে। দিল্লির নেতারাও পাহাড়ে গিয়ে নির্বাচনী সমাবেশ করতে পারছে না। তাই পাল্লা ভারী এই আঞ্চলিক দলের কাধে ভর করে ত্রিপুরা মাটিতে পা রাখতে চাইছে তারা। তাই আবারও সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শেষবারের মতো দিল্লী ডেকে নিলেন তিপ্রা মথার একঝাঁক নেতাকে। রাজ্যে বিশেষ বিমান পাঠিয়ে দিল্লি উড়িয়ে নিলেন তাদের। দলীয় সূত্রের খবর, তিপ্রা মথার সভাপতি বিজয় রাঙ্খল, এ ডি সি -র চেয়ারম্যান জগদীশ দেববর্মা, সি ই এম পূর্ণচন্দ্র জমাতিয়া, প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়া এবং অনিমেষ দেববর্মা দিল্লি যান বুধবার। কিন্তু গ্রেটার তিপরাল্যান্ড দাবি সমর্থন করলেই হবে জোট। এর জন্য ২৪ ঘন্টার সময় বেঁধে দিলেন প্রদ্যোত কিশোর দেববর্মন। এদিকে বিমানবন্দরে এডিসি’র চেয়ারম্যান জগদীশ দেববর্মা জানান যেহেতু দিল্লি ভারত সরকারের পক্ষ থেকে ডাকা হয়েছে তাই যাচ্ছেন। এবং তাদের গ্রেটার তিপরাল্যান্ডের দাবি যদি সমর্থন করা হয় তাহলে বিজেপির জোটে যেতে কোন আপত্তি নেই।

পাশাপাশি তিনি দলের সুপ্রিমো যে দিল্লিতে ঘাটি করে বসে আছেন সেই বিষয়টি অস্বীকার করেননি। বিমানবন্দরে রাজ্য ত্যাগ করার আগে তিপ্রা মথা দলের রাজ্য নেতৃত্ব তথা প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়া জানান দলের সুপ্রীমো প্রদ্যোৎ কিশোর দেববর্মন ফোন করে দিল্লী যাওয়ার জন্য বলেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী  অমিত শাহ সাথে জোট নিয়ে কথা বলতে দিল্লি যাচ্ছেন বলে জানান তিনি। আলোচনায় তিপ্রা মথার প্রতিনিধি দলে থাকবেন দলের চেয়ারম্যান বিজয় রাঙ্খল, সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মন, প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়া, এম ডিসি- অনিমেষ দেববর্মা সহ অন্যান্য নেতৃত্ব। আলোচনা ফলপ্রসূ হবে আশা ব্যক্ত করেন মেবার কুমার জমাতিয়া। এদিন মেবার কুমার জমাতিয়া ছাড়াও তিপ্রা মথা দলের অন্যান্য নেতৃত্ব দিল্লী উড়ে যান।

পূর্ববর্তী নিবন্ধ৬ রোহিঙ্গা আটক
পরবর্তী নিবন্ধদিনভর রুদ্ধশ্বাস বৈঠক ভাজপার
সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য