Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যপ্রাণঘাতী রাজনৈতিক সন্ত্রাস বাধারঘাটে, পুড়লো বসত ঘর

প্রাণঘাতী রাজনৈতিক সন্ত্রাস বাধারঘাটে, পুড়লো বসত ঘর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জানুয়ারি : জিরো ভায়োলেন্সের আশ্বাস কোনভাবেই রক্ষা করতে দিচ্ছে না প্রতিহিংসা মূলক রাজনীতি। আবারো সংঘটিত হলো এ ধরনের ঘটনা। বিজেপি কর্মীর বৃদ্ধ মাকে ঘরে রেখে বুধবার ভোরে বসত ঘরে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। পুড়ল প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের কয়েক হাজার টাকা। শেষ পর্যন্ত কোনক্রমে প্রাণ বাঁচে বৃদ্ধ মহিলার, কিন্তু রক্ষা হয়নি প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা সহ বসত ঘর।

 এই ঘটনাটি সংঘটিত হয়েছে রাজধানীর দক্ষিণ বাধার ঘাট স্কুল পাড়া এলাকার বিজেপির কার্যকর্তা তপন সরকারের বাড়িতে। গত কয়েকদিন ধরেই ৪৭ নং ওয়ার্ডের ৬৯ নং বুথ এলাকায় রাজনৈতিক পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। শাসক বিরোধী সব রাজনৈতিক দলই ময়দানে ঝাঁপিয়ে পড়ে। আর এরই মধ্যে এদিন ভোরে দুষ্কৃতীরা এ ঘটনাটি সংঘটিত করেছে। আগুনে ভস্মিভূত হয়ে যায় বসতঘর। খবর পেয়ে দমকল কর্মীরা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ আনে। শাসক দলের পক্ষ থেকে এই ঘটনা নিয়ে সরাসরি বিরোধী জোট সিপিআইএম এবং কংগ্রেসের দিকে আঙ্গুল তুলে। ক্ষতিগ্রস্ত তপন সরকার জানান, তিনি কাউকে সন্দেহ করতে পারছেন না। বিজেপি সমর্থক। যার কারণে হয়তো বিরোধীরা এই ঘটনা সংঘটিত করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। এই ঘটনার খবর পেয়ে এলাকার বিধায়িকা মিমি মজুমদার ছুটে যান তপন সরকারের বাড়িতে। তিনি অভিযোগ করলেন তপন সরকারের পরিবারকে প্রাণে মারার জন্য সিপিআইএম আশ্রিত দুর্বৃত্তরা এই ঘটনা সংঘটিত করেছে।

এ ঘটনা তীব্র নিন্দা জনক বলে জানান তিনি। তিনি আরো বলেন সি পি আই এম এবং কংগ্রেস মিতালী হয়ে মানুষকে আবারো নিপীড়ন করা শুরু করেছে। ক্ষতিগ্রস্ত তপন সরকারের বসত ঘর কিভাবে আবারো করে দেওয়া যায় তার জন্য সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন এলাকার নারী নেত্রী। বিজেপি কার্যকর্তারা আঙ্গুল তুলেন বিরোধী রাজনৈতিক দলের দিকে। তারা জানান, তাদের পরিবারের সকলে দীর্ঘ সময় ধরে সি পি আই এমে -এর সমর্থিত ছিল। কিন্তু কিছুদিন পূর্বে তারা সকলে বিজেপি’তে যোগদান করেছিল। তাই এই ঘটনার সংগঠিত করেছে এলাকার সিপিআইএম -এর আশ্রিত দুর্বৃত্তরা। আমতলী থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। কিন্তু রহস্যজনক এই ঘটনা নিয়ে তপন সরকারের চোখ ছানাবড়া হচ্ছে। মামলার পর সুষ্ঠু তদন্ত হলে হয়তো বা বের হয়ে আসতে পারে আসল তথ্য।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য