Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যঅদ্বৈত মল্লবর্মনের ১১০ তম জন্মদিন উদযাপন

অদ্বৈত মল্লবর্মনের ১১০ তম জন্মদিন উদযাপন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ জানুয়ারি : রবিবার অদ্বৈত মল্লবর্মনের ১১০ তম জন্মদিন উদযাপন করা হয়। ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতির উদ্যোগে মেলার মাঠ আম্বেদকর ভবনে এই দিনটি উদযাপন হয়। উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক তথা বিধায়ক সুধন দাস ও প্রাক্তন মন্ত্রী রতন ভৌমিক সহ অন্যান্য নেতৃত্ব।

প্রয়াত মন্ত্রী অনিল সরকার অদ্বৈত মল্লবর্মনকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন। সরকার সিদ্ধান্ত করে মেলাঘরে প্রতিবছর তিন দিন ব্যাপী অনুষ্ঠান করত। তাঁর অবদান তুলে ধরতেই এই আয়োজন। জলজিবী অংশের মানুষের জীবনের অভিজ্ঞতা সঞ্চয় করেছিলেন অদ্বৈত মল্লবর্মন। অর্থনৈতিক কারনে পড়াশুনা ছেড়ে কলকাতা চলে যান তিনি। খবু কম সময়ে অসুস্থ হয়ে মৃত্যু হয় অদ্বৈত মল্লবর্মনের। মৃত্যূর পর প্রকাশিত হয় তাঁর লেখা তিতাস একটি নদীর নাম।  যা পরবর্তী সময় সিনেমাও হয়।

কিন্তু বর্তমান সরকার মানুষকে টুপি পড়াতে তাঁর জন্ম দিন পালন করছেন। প্রান ছাড়াই মানুষকে দূরে রেখে টাকা খরচের জন্য এই জন্ম দিন বর্তমান সরকার উদযাপন করে বলে কটাক্ষ করেন বিধায়ক রতন ভৌমিক। নিরুত্তাপ ভাবে হয় উদযাপন। ভোট পাওয়ার জন্য এই রাজনীতি করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি। এদিকে সাধারণ সম্পাদকও দাবি করেন পিছিয়ে পড়া অংশের মানুষকে এগিয়ে নিয়ে যেতে বাধা হয়ে দাঁড়িয়েছে সরকার। শিক্ষার অর্থনৈতিক সব দিক দিয়ে সরকার তাদের উপর আক্রমণ নামিয়ে এনেছে বলে দাবি করেন সাধারণ সম্পাদক সুধন দাস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য