Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্র সহ সুদীপের কেন্দ্রে বামেদের বিক্ষোভ মিছিল

প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্র সহ সুদীপের কেন্দ্রে বামেদের বিক্ষোভ মিছিল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ ডিসেম্বর : নির্বাচন যতই এগিয়ে আছে রাজ্যের প্রধান বিরোধী দল সিপিআইএম রাজ্য সরকারের কাছে বিভিন্ন দাবিতে জবাব চেয়ে গোটা রাজ্যে দাপিয়ে মিছিল, সভা, সমাবেশ সংঘটিত করছে। বুধবার বিকেলে ৬ আগরতলা বিধানসভা কেন্দ্র সহ একাধিক বিধানসভা কেন্দ্রে বিক্ষোভ মিছিল সংগঠিত করে জবাব চায় বামেরা। এদিন সিপিআইএম অভয়নগর অঞ্চল কমিটির পক্ষ থেকে এক মিছিল সংঘটিত হয়। মিছিলে বেকারদের কাজ, দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ, আইনের শাসন প্রতিষ্ঠা করা সহ একাধিক দাবি তোলা হয়।

 মিছিলটি স্থানীয় বিধানসভা কেন্দ্রের বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলে উপস্থিত সিপিআইএম সদর জেলা কমিটি সম্পাদক শুভাশিস গাঙ্গুলী জানান গত ৫৮ মাসে মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এই অধিকার পুনরুদ্ধারের জন্য সারা রাজ্যে আওয়াজ উঠেছে। এবং তিনি এদিন মিছিল থেকে দাবি করেন ত্রিপুরার মানুষের দুঃখ দুর্দশা গোছানোর জন্য একমাত্র বিকল্প হতে পারে বামফ্রন্ট সরকার। তাই বামফ্রন্ট সরকারকে প্রতিষ্ঠিত করার জন্য আহ্বান জানান তিনি। এদিন মিছিলটি রাধানগর থেকে শুরু হয়ে অভয়নগর, জিবি বাজার এবং নোয়াগাঁও -এর বিভিন্ন পথ পরিক্রমা করে।

এদিকে রাজ্যে আইনের শাসন প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে সকলকে এগিয়ে আসার দাবি জানিয়ে সিপিআইএম পূর্ব আগরতলা অঞ্চল কমিটির অফিসের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল সংঘটিত হয়। কয়েক শতাধিক কর্মী সমার্থক এদিন পূর্ব আগরতলা অঞ্চল কমিটির অফিসের সামনে থেকে শুরু হয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিধানসভা কেন্দ্রে দীপ্ত মিছিল সংঘটিত করা হয়। মিছিলে উপস্থিত সিপিআইএম নেতা অমল চক্রবর্তী জানান, ত্রিপুরায় আইনের শাসন বিপন্ন। সুশাসনের নামে দুঃশাসন চলছে। বর্তমান সরকার মিথ্যা প্রতিশ্রুতি আর ভাওতার উপর ভিত্তি করে দীর্ঘ পাঁচ বছর সরকার পরিচালনা করছে। আর এ দুঃশাসনের ছবি গোটা রাজ্যে প্রত্যক্ষ করা যাচ্ছে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য