Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যডেন্টাল কলেজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ডেন্টাল কলেজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ ডিসেম্বর : আগামী ১৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে ডেন্টাল কলেজের উদ্বোধন হবে। স্বামী বিবেকানন্দ ময়দান থেকে প্রধানমন্ত্রী এই কলেজের উদ্বোধন করবেন। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছ থেকে অনুমোদন পেয়ে রাতের বেলা মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান। তিনি জানান আইজিএম হাসপাতালে স্থাপন করা এই ডেন্টাল কলেজ জন্য ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়া গত ১২ এবং ১৩ ডিসেম্বর পরিদর্শন করেছেন।

 তারপর ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়া রাজ্য থেকে ফিরে গিয়ে ইসি বৈঠকের করে ইনফ্রাস্ট্রাকচার নিয়ে আলোচনা করে। সমস্ত কিছু সঠিক থাকায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে রিপোর্ট প্রদান করেছে। তারপর স্বাস্থ্য মন্ত্রক থেকে রিপোর্ট পেয়ে স্বাস্থ্যমন্ত্রী ত্রিপুরা ডেন্টাল কলেজের অনুমতি দেন। পঞ্চাশ আসন বিশিষ্ট এই ডেন্টাল কলেজে আপাতত চার বছর কোর্স হবে। আগামী দিনে এটা সাড়ে চার বছর করার পরিকল্পনা রয়েছে। ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের অধীনে এই কলেজ পরিচালনা করা হবে। তবে এর মধ্যে ২৫ টি আসন ছাত্রদের জন্য এবং ২৫ টি আসন ছাত্রীদের জন্য হবে।

ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়া থেকে জানা গেছে গোটা উত্তর পূর্বাঞ্চলের মধ্যে সবচেয়ে ভালো একটি কলেজ হিসেবে নির্বাচিত হবে এটা। আগামী ২০২৩-২৪ থেকে এই কলেজটি চালু হবে। আগামী সেপ্টেম্বর মাস থেকে ক্লাস শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজ্যবাসী প্রত্যাশা গুরুত্ব দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ মনসুখ মান্ডভিয়া এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অনুমোদন দেওয়ার জন্য রাজ্যবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। আয়োজিত সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে কে সিনহা এবং স্বাস্থ্য দপ্তরের সচিব দেবাশীষ বসু।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য