Tuesday, February 7, 2023
বাড়িরাজ্য৭০ বছর ধরে ত্রিপুরার ভূমিপুত্ররা বঞ্চিত : প্রদ্যোত

৭০ বছর ধরে ত্রিপুরার ভূমিপুত্ররা বঞ্চিত : প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ ডিসেম্বর : ত্রিপুরা রাজ্য হিন্দুস্থানকে অনেক কিছু দিয়েছে। কিন্তু আজ সেই ত্রিপুরা রাজ্যের ভূমি পুত্রদের অধিকারের জন্য লড়াই করতে দিল্লি অভিযান করতে হয়। অর্থাৎ গ্রেটার তিপরাল্যান্ডের দাবি জানাতে ত্রিপুরা থেকে দিল্লি এসেছে। যাতে দিল্লির সরকারের কাছে এই দাবি পৌঁছায়। আর দিল্লির সরকারকে ত্রিপুরার ভূমি পুত্রদের কথা শুনতে হবে।

 সোমবার দিল্লি অভিযানে প্রথম দিন যন্তর মন্তরে বক্তব্য রেখে এমনটাই বললেন তিপ্রা মথার চেয়ারম্যান প্রদ্যোত কিশোর দেববর্মণ। দীর্ঘ ৭০ বছর ধরে ত্রিপুরা ভূমিপুত্ররা বঞ্চনার শিকার হয়েছে। ত্রিপুরার এডিসি এলাকায় স্কুল, রাস্তাঘাট, পানীয় জল কোনো কিছুরই উন্নয়ন হয়নি। সবদিক থেকে পিছিয়ে আছে তিপ্রাসা। অর্থাৎ নিজের জমিতে ভিখারির মতো হয়ে আছে তিপ্রাসারা। অথচ আগামী দিনে প্রদ্যোত কিশোর দেববর্মন তিপ্রাসাদের বেকুব বানিয়ে সস্তা রাজনীতি করবে না।

 থানসা থাকলে আগামী দিনে একা লড়াই করে দেখাবে তিপ্রা মথা। কোন রাজনৈতিক দল যদি দাবি লিখিতভাবে মেনে না নেয়, তাহলে জোট হবে না।  না হলে একা লড়তে প্রস্তুত বলে স্পষ্ট জানিয়ে দেন প্রদ্যোত কিশোর দেববর্মন। পাশাপাশি আরো বলেন, প্রদ্যোত কিশোর দেববর্মন মন্ত্রী, সাংসদ এবং লালবাতির জন্য লড়াই করছে না। লড়াই ১৩ লক্ষ তিপ্রাসাদের জন্য। আয়োজিত এ দিনের ধর্নায় কয়েক শতাধিক কর্মী সমর্থক উপস্থিত ছিল। মঞ্চে দাঁড়িয়ে প্রদ্যোত কিশোর দেববর্মন বলেন দিল্লির যন্তর মন্তরে সবচেয়ে বড় ধর্না তিপ্রাসারা ত্রিপুরা থেকে এসে করে দেখিয়েছে। এ লড়াই কোন জাতির বিরুদ্ধে নয়। লড়াই অধিকার ফিরে পাওয়ার। এবং এই ধর্না দিল্লির সরকারের কাছে অধিকার ফিরে পাওয়ার দাবি জানানো হবে বলে জানান তিনি। আয়োজিত ধর্নায় তিপ্রা মথার বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য