Saturday, December 3, 2022
বাড়িরাজ্য১০,২২২ কোটি টাকা অনুমোদনের কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী

১০,২২২ কোটি টাকা অনুমোদনের কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ নভেম্বর : কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নিতিন গড়কড়ির পৌরহিত্যে ৯ ও ১১ নভেম্বর গুহাটিতে অনুষ্ঠিত হয় জাতীয় মহাসড়ক নির্মাণ কার্যের অগ্রগতির উত্তর-পূর্ব রাজ্যগুলির পর্যালোচনা বৈঠক। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এই বৈঠকের পর কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী ত্রিপুরা রাজ্যের জন্য নতুন সাতটি প্রকল্পের অনুমোদনের কথা ঘোষণা করেন।

 শুক্রবার প্রদেশ বিজেপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এই সংবাদ জানান প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী। এই প্রকল্পগুলির জন্য রাজ্যকে ১০ হাজার ২২২ কোটি টাকা অনুমোদনের কথা ঘোষণা করেন তিনি। অনুমোদিত সাতটি নতুন প্রকল্পের মধ্যে রয়েছে চুরাইবাড়ি-আগরতলা এনএইচ-০৮ চার লেন করার জন্য ৩২৩৩ কোটি টাকা, আগরতলা বাইপাসের পশ্চিম ও পূর্বাঞ্চলীয় অংশের জন্য ৩,১৬১ কোটি টাকা, খোয়াই-তেলিয়ামুড়া-অমরপুর-হরিনা এনএইচ-২০৮ এর জন্য ২,৪২১ কোটি টাকা, উদয়পুর-শ্রীমন্তপুর সড়ক চার লেন করার জন্য ৪৮০ কোটি টাকা, চারটি রোপওয়ে প্রকল্প যথাক্রমে মহারানী-ছবিমুড়া, উদয়পুর রেলওয়ে স্টেশন থেকে ত্রিপুরা সুন্দরী মন্দির, জম্পুই হিলস ও কমলপুরের সুরমাছড়ার জন্য ৬৯২ কোটি টাকা, তিনটি রেলওয়ে ওভারহেড ব্রিজের জন্য ৩৫ কোটি টাকা এবং শহরাঞ্চলে সিমেন্ট কংক্রিট রাস্তা নির্মাণের জন্য ২০০ কোটি টাকা।

 নতুন সাতটি প্রকল্পের জন্য রাজ্যকে ১০ হাজার ২২২ কোটি টাকা অনুমোদনের কথা ঘোষণা করার জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়কড়ি ও রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান প্রদেশ বিজেপির মুখ্যমুখপাত্র সুব্রত চক্রবর্তী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য