Monday, December 5, 2022
বাড়িরাজ্যঅনশন মঞ্চে অসুস্থ চাকরিচ্যুত শিক্ষক শিক্ষিকা

অনশন মঞ্চে অসুস্থ চাকরিচ্যুত শিক্ষক শিক্ষিকা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ অক্টোবর :  ক্যামেরার সামনে অনশন মঞ্চে গড়াগড়ি দিয়ে চাকুরিহারা শিক্ষক-শিক্ষিকারা সরকারি কাছে দাবি জানান তাদের পুনর্বহাল করতে। রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে বুধবার ছিল আমরণ অনশনের সপ্তম দিন ছিল। এদিন অসুস্থ হয়ে পড়েন চাকরিহারা শিক্ষক নেতা প্রদীপ বণিক, পিন্টু দেববর্মা এবং বিধান দাস।

জানা যায় গত ২৮ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী আশ্বাস অনুযায়ী কোন সিদ্ধান্ত গ্রহণ না করায় চাকরি হারায় শিক্ষক-শিক্ষিকাদের একটা অংশ অর্থাৎ ১০,৩২৩ শিক্ষক সমাজ অনশনে বসে। কিন্তু অনশন মঞ্চে বসে প্রতিদিন দু-একজন করে চাকরি হারার শিক্ষক শিক্ষিকা অসুস্থ হয়ে পড়ছেন। প্রশাসনিকভাবে সহযোগিতা চাওয়া হলেও তাদের কোনরকম সহযোগিতা করা হচ্ছে না বলে তারা রীতিমতো অভিযোগ তুলছে অনশনের দ্বিতীয় দিন থেকে। কিন্তু বুধবারও অন্যান্য দিনের মতো ব্যতিক্রম হয়নি। এ যেন অসুস্থ হয়ে পড়েছিলেন তিন চাকুরি হারা শিক্ষক। সাথে সাথে তারা এম্বুলেন্সকে খবর দিয়ে সাংবাদিকদের ডেকে নিয়ে ক্যামেরার সামনে মঞ্চে গড়াগড়ি দেন। এবং অসুস্থ চাকরি হারার শিক্ষকদের পাঠানো হয় হাসপাতালে। যা হয়তো আশপাশে মানুষ জনকে ভাবিয়ে তুলেছে, আসলে হচ্ছেটা কি।

 তাদের নিয়ে সরকার নাটক করছে, নাকি তারা অনশনের নাম করে নিজেদের দাবি পূরণ করতে নাটক করছে ১০,৩২৩ ক্ষতিগ্রস্ত শিক্ষক সমাজ। আরো আচার্যের বিষয় হলো অসুস্থ হয়ে হাসপাতাল গিয়ে আবার ফিরছেন অনশন মঞ্চে। যাই হোক চাকরির দাবি করা স্বাভাবিক। কিন্তু আদালতের নির্দেশে উর্ধ্বে উঠে সরকার যে কোন কিছু তাদের জন্য করতে পারবে না তা সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী সহ স্পষ্ট করে বলে দিয়েছেন। তবে তাদের ভবিষ্যৎ কোন দিকে এগিয়ে যাবে তা নিয়ে হচ্ছে জনমনে প্রশ্ন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য