Wednesday, November 30, 2022
বাড়িরাজ্য"নেশা মুক্ত ভারত অভিযান" মুক্তধারা অডিটরিয়ামে

“নেশা মুক্ত ভারত অভিযান” মুক্তধারা অডিটরিয়ামে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ সেপ্টেম্বর : শুক্রবার মুক্তধারা অডিটরিয়ামে “নেশা মুক্ত ভারত অভিযান” -এর অঙ্গ হিসেবে এক কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালা প্রদীপ প্রজ্বলন করে শুভ উদ্বোধন করেন সমাজ কল্যাণ এবং সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা। তিনি এদিন বক্তব্য রেখে বলেন, আজকের যুবকরা দেশের ভবিষ্যৎ। তাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে নেশার মুক্ত ত্রিপুরা গড়তে। নাহলে এই সমাজ দিন দিন বিপথগামী হবে বলে আশঙ্কা ব্যক্ত করেন সান্তনা চাকমা।

তিনি আরো বলেন গর্ভবতী মাদের অপুষ্টি দূর করতে সরকার যে ধরনের সুযোগ-সুবিধা লাগু করেছে সেগুলি যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয়। তাহলে শিশুদেরও অপুষ্টির অভাবে ভুগতে হবে না। কারণ শিশুরাই দেশের ভবিষ্যৎ। এবং এর জন্য মানুষের মধ্যে আরও বেশি সচেতনতা জাগিয়ে তুলতে আহ্বান জানান দপ্তরের কর্মীদের।

তিনি আরো বলেন, সমাজকল্যাণ এবং সমাজ শিক্ষা দপ্তরের অন্তর্ভুক্ত বহু প্রকল্প রয়েছে। এই প্রকল্পগুলি সুবিধা যখন মানুষের কাছে সঠিকভাবে পৌঁছাবে তখন গরিব অংশের মানুষ উপকৃত হবে। সেদিকে যাতে গুরুত্ব দেয় দপ্তরের কর্মীরা তার জন্য আহ্বান জানান মন্ত্রী সান্তনা চাকমা। শ্রীমতি চাকমা বলেন সরকার গরিব অংশের মানুষের স্বার্থে প্রতিশ্রুতি অনুযায়ী সামাজিক ভাতা ২০০০ টাকা করেছে। আরো ৩০,০০০ সামাজিক ভাতার আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি অঙ্গনওয়াড়ি কর্মী ও আশা কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সরকার সার্বিক বিকাশের জন্য কাজ করে চলেছে বলে অভিমত ব্যক্ত করেন সান্তনা চাকমা। আয়োজিত অনুষ্ঠানে এদিনে এছাড়া উপস্থিত ছিলেন পশ্চিম জেলা সভাধিপতি অন্তরা সরকার, স্বাস্থ্য সচিব ডক্টর দেবাশীষ বসু সহ সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য