Wednesday, July 24, 2024
বাড়িখেলাসাবেক সতীর্থ এমবাপেকে আটকে রাখতে প্রস্তুত মেন্দেস

সাবেক সতীর্থ এমবাপেকে আটকে রাখতে প্রস্তুত মেন্দেস

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৪ জুলাই: এমনিতে এমবাপের খেলার অন্দর-বাহির জানা মেন্দেসের। পিএসজিতে দুই বছর একসঙ্গে খেলেছেন তারা। এমবাপে ২০২৪-২৫ মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ায় তারা এখন সাবেক সতীর্থ।নিজের দিনে এমবাপে যে একাই ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের মোড়, তা ভালোভাবেই জানেন মেন্দেস। তবে সেটি যেন পর্তুগালের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে না হয়, তা নিশ্চিত করতে চান ২২ বছর বয়সী ডিফেন্ডার।সাধারণত সেন্টার ফরোয়ার্ড বা লেফট উইঙ্গার হিসেবে খেলেন এমবাপে। তাকে থামানোর দায়িত্ব তাই নাও পেতে পারেন মেন্দেস। ম্যাচের আগের দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অবশ্য এমন কোনো পরিস্থিতি এলে তৈরি থাকার ঘোষণা দিয়ে রাখলেন তরুণ লেফট-ব্যাক।

“মনে হয় না সে আমার দিকটায় খেলবে। যদি এটি হয় তাহলে আমি প্রস্তুতি। এসব মুহূর্তের জন্যই আমি প্রতিদিন অনুশীলন করি। আমরা তাদের মোকাবিলা করার জন্য প্রস্তুত।”“তাদের খুব উঁচুমানের ফুটবলার আছে। তবে আমাদের দুর্দান্ত খেলোয়াড়রা আছে। ফ্রান্সের শক্তির জায়গা বন্ধ করার জন্য ও নিজেদের খেলা খেলার জন্য আমাদের সব কিছু করতে হবে।”গ্রুপ পর্ব ও শেষ ষোলো মিলিয়ে চার ম্যাচে মাত্র ৩টি গোল করতে পেরেছে ফ্রান্স। এর দুটি আবার আত্মঘাতী। অন্যটি পেনাল্টি থেকে করেন এমবাপে। গোল করার ক্ষেত্রে ২০১৮ সালের চ্যাম্পিয়নদের এমন ব্যর্থতায় আশাবাদী মেন্দেস।

তবে এমবাপে, ওসুমানে দেম্বেলেদের সামর্থ্য মাথায় রেখে সতর্ক থাকছেন পর্তুগিজ ডিফেন্ডার।“আমার মতে, এটি (ফ্রান্সের গোল না পাওয়া) আমাদের জন্য ভালো দিক। তারা সবসময় গোলের সুযোগ খুঁজতে থাকে। এমবাপে ও দেম্বেলে- দুজনই। তারা গোলের খোঁজ করতে পছন্দ করে। এটি তাদের ওপর নির্ভর করে। আর আমাদের ওপর নির্ভর করে সেরাটা দিয়ে তাদের গোল না করতে দেওয়া।”হামবুর্গে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে পর্তুগাল ও ফ্রান্স।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য