Tuesday, July 23, 2024
বাড়িখেলাব্যর্থ বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা কোচের পদত্যাগ

ব্যর্থ বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা কোচের পদত্যাগ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ জুন: আনুষ্ঠানিক বিবৃতিতে বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) নিশ্চিত করে এই খবর। দীর্ঘ দিন পরিবার থেকে দূরে থাকার পর এবার তাদের নিয়ে সময় কাটানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়ার কথা বলেন সিলভারউড।“আন্তর্জাতিক কোচ হওয়ার মানে আপনাকে লম্বা সময় কাছের মানুষদের থেকে দূরে থাকতে হয়। পরিবারের সঙ্গে দীর্ঘ আলাপের পর ভারাক্রান্ত হৃদয়ে আমার মনে হচ্ছে, এখন বাড়ি ফিরে একসঙ্গে ভালো সময় কাটানোর পালা।”

পরামর্শক কোচের দায়িত্ব থেকে মাহেলা জায়াওয়ার্দানার পদত্যাগের ২৪ ঘণ্টার মধ্যেই এলো প্রধান কোচের সরে দাঁড়ানোর খবর। গত জানুয়ারিতে এক বছরের জন্য চুক্তি নবায়ন করেন জায়াওয়ার্দানা। তবে ছয় মাস যেতেই বুধবার দায়িত্ব ছেড়ে দেন তিনি।জায়াওয়ার্দানার মতো অবশ্য মেয়াদ বেশি বাকি ছিল না সিলভারউডের। ২০২২ সালের এপ্রিলে শ্রীলঙ্কার দায়িত্ব নেন ইংলিশ কোচ। চলতি বছরের এপ্রিলে মেয়াদ শেষ হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয় তার কাজের সময়।তবে বিশ্বকাপ শেষ হওয়ার অপেক্ষা না করে বোর্ডে অবিলম্বে পদত্যাগ কার্যকর নোটিশ দিয়ে দায়িত্ব ছেড়ে দেন সিলভারউড।

তার কোচিংয়ের শুরুতে বেশ কিছু সাফল্য পায় শ্রীলঙ্কা। ২০২২ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয় তারা। পরে রানার্স-আপ হয়ে এশিয়ান শ্রেষ্ঠত্বের ২০২৩ আসরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজও জেতে তারা।কিন্তু গত ছয় মাসে বড্ড বিবর্ণ লঙ্কানরা। ভারতে গত বছরের ওয়ানডে বিশ্বকাপে দশ দলের মধ্যে নবম হয় ১৯৯৬ সালের চ্যাম্পিয়নরা। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার টিকেটও নিশ্চিত করতে পারেনি তারা। আর চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডেই থেমে গেছে তাদের যাত্রা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য