Tuesday, October 22, 2024
বাড়িখেলাকানাডার সাজঘরে আচমকা হাজির দ্রাবিড়

কানাডার সাজঘরে আচমকা হাজির দ্রাবিড়

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৬ জুন : বৃষ্টিতে ভেজা মাঠের জন্য বল গড়ায়নি ভারত-কানাডা ম্যাচের। মাঠে নেমেছিলেন দুদলের প্লেয়াররাই। কিন্তু শেষ পর্যন্ত হাত মিলিয়েই ফিরে যেতে হয় নিজেদের ড্রেসিংরুমে। ব্যতিক্রম শুধু রাহুল দ্রাবিড় । ম্যাচ বাতিলের পর তিনি পৌঁছে গেলেন কানাডার সাজঘরে।

ফ্লোরিডায় গ্রুপ ‘এ’-র শেষ ম্যাচে কানাডার মুখোমুখি হওয়ার কথা ছিল রোহিতদের। বৃষ্টি থেমে গিয়েছিল আগেই। কিন্তু মাঠ শোকায়নি। বেশ কয়েকবার পরিদর্শন করেন আম্পায়াররা। তার পরই বাতিল করা হয় বিশ্বকাপের ( ম্যাচ। যদিও ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় উপস্থিত হন কানাডার সাজঘরে। শুধু প্লেয়ারদের সঙ্গে দেখাই করেননি তিনি। তার সঙ্গে ক্রিকেটারদের উদ্বুদ্ধও করেন ভারতের হেডস্যর। যা ক্রিকেটভক্তদের মন জিতে নিয়েছে।

বদলে কানাডার প্লেয়াররাও একটি জার্সি উপহার দেন। তার পরই দ্রাবিড় বলেন, “অসংখ্য ধন্যবাদ। টুর্নামেন্টে তোমরা যেভাবে খেলেছ, তার জন্য তোমাদের সাধুবাদ জানাই। ক্রিকেটের জন্য তোমরা যেভাবে নিজেদের উৎসর্গ করেছ, বহু বাধাবিপত্তি পেরিয়ে আজ এখানে এসেছ, তার জন্য তোমাদের অভিনন্দন জানাই। কাজটা সহজ ছিল না। তোমরা একটা উদাহরণ তৈরি করেছ। আমি শুধু বলতে চাই, তোমরা এভাবেই এগিয়ে যাও। ক্রিকেটবিশ্বের জন্য সেটা খুব ভালো বিষয় হবে।”

ক্রিকেটজীবনে দ্রাবিড় স্কটল্যান্ডের গিয়েও খেলেছেন। ২০০৩ সালে বিশ্বকাপের পর তিনি সেখানের ক্রিকেট লিগে ১১টি একদিনের ম্যাচ খেলেছিলেন। ফলে অ্যাসোসিয়েট দেশগুলির পরিকাঠামো ও সেখানে খেলার অভিজ্ঞতা তিনি ভালোমতোই জানেন। সেটা মাথায় রেখেই তিনি কানাডার প্লেয়ারদের পরিশ্রম ও আত্মত্যাগের প্রশংসা করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য