Saturday, June 15, 2024
বাড়িখেলাতিন ম্যাচ পর জয়ের পথে ফিরল ইংল্যান্ড

তিন ম্যাচ পর জয়ের পথে ফিরল ইংল্যান্ড

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৪ জুন: ইউরোর আগে শেষ প্রস্তুতিপর্বে সোমবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৩-০ গোলে জিতেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। নিউক্যাসলের সেন্ট জেমস পার্কে কোল পালমার দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ও হ্যারি কেইন।তিন ম্যাচ পর এবং এই বছরে প্রথম জয়ের দেখা পেল ইংল্যান্ড।১৯৯৪ সালের পর প্রথমবার আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড কিংবা টটেনহ্যাম হটস্পারের কোনো ফুটবলারকে ছাড়াই একাদশ সাজান ইংল্যান্ড কোচ সাউথগেট।

প্রথমবারের মতো বসনিয়ার বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধে গোলের জন্য পাঁচটি শট নিয়ে তিনটি লক্ষ্যে রাখতে পারে ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলে তারা। এই অর্ধে গোলের জন্য ২০টি শট নিয়ে পাঁচটি লক্ষ্যে রাখে তারা, যার তিনটি সফল।৬০তম মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন পালমার। বক্সে ইংলিশ ডিফেন্ডার এজরি কনসা ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।চেলসির হয়ে ২০২৩-২৪ মৌসুমে দারুণ পারফর্ম করা পালমারের জাতীয় দলের জার্সিতে তিন ম্যাচে প্রথম গোল এটি।এরপরই পালমারসহ তিন জনকে তুলে নেন ইংল্যান্ড কোচ। মাঠে নামান দলের সর্বোচ্চ স্কোরার কেইনকে।

দ্বিতীয়ার্ধে বদলি নামা আরেক ফুটবলার জ্যাক গ্রিলিশের ক্রসে বক্সে প্রথম স্পর্শে ভলিতে ৮৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। চার মিনিট পর জটলার ভেতর কাছ থেকে জয় নিশ্চিত করেন কেইন।ইংল্যান্ডের জার্সিতে কেইনের গোল হলো ৬৩টি, ব্রাজিলের বিশ্বকাপ জয়ী ফুটবলার রোনালদোর চেয়ে একটি বেশি।জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোর আগে নিজেদের শেষ প্রীতি ম্যাচে আগামী শুক্রবার ওয়েম্বলিতে আইসল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।আরেক প্রীতি ম্যাচে সোমবার ইউক্রেইনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জার্মানি। নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতেছে ক্রোয়েশিয়া।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য