Wednesday, May 29, 2024
বাড়িখেলাশিরোপা সম্ভাবনায় বড় চোট পেয়ে লিভারপুল কোচ বললেন, ‘কেবল ক্ষমাই চাইতে পারি’

শিরোপা সম্ভাবনায় বড় চোট পেয়ে লিভারপুল কোচ বললেন, ‘কেবল ক্ষমাই চাইতে পারি’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৫ এপ্রিল: ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই এখন যে মোড়ে, শীর্ষে থাকা তিন দলের জন্য প্রতিটি ম্যাচ ও প্রতিটি পয়েন্ট মহামূল্যবান। সেখানেই বুধবার নিজেদের সম্ভাবনায় কুঠারাঘাত করেছে লিভারপুল। এভারটনের মাঠে তারা হেরে গেছে ২-০ গোলে। ম্যাচ জিতলে আর্সেনালের সমান পয়েন্ট হতো তাদের। কিন্তু এখন ব্যবধান হয়ে গেছে পরিষ্কার তিন পয়েন্টের। ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট শীর্ষে থাকা আর্সেনালের, ৭৪ পয়েন্ট লিভারপুলের। ৭৩ পয়েন্ট নিয়ে আপাতত তিনে ম্যানচেস্টার সিটি। তবে ম্যাচ খেলেছে তারা দুটি কম। নিজেদের কাজ ঠিকঠাক করতে পারলে শিরোপা ধরে রাখতে পারবে তারাই। লিভারপুলের জন্য এখন রানার্স আপ হওয়াও কঠিন। 

এভারটনের কাছে হারার পর যখন ক্লপকে জিজ্ঞেস করা হলো লিভারপুলের সম্ভাবনা এখন কতটা, তিনি তখন তুলে ধরলেন বাস্তব চিত্রটিই, “(আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির) খুব বাজে সময় আসতে হবে….” লিভারপুল কোচের শরীরী ভাষায় ছিল ভেঙে পড়ার ছাপ, তার কণ্ঠেও ফুটে উঠল তা। “আমি জানি না… আমি কেবল লোকজনের (সমর্থক) কাছে ক্ষমাই চাইতে পারি। আমাদের সঙ্গে যারা আছেন, তারা সবাই জানেন যে আমাদের জন্য এটা কতটা কঠিন। আমাদের আরও ভালো করা উচিত ছিল, কিন্তু পারিনি।” 

ম্যাচ হারার জন্য নিজেদেরই দায় দিলেন ক্লপ। অনেকটা অসহায়ই মনে হলো তাকে।  “অবশ্যই অনেক কিছু নিয়েই আমরা হতাশ। এভারটন যেভাবে খেলতে চেয়েছে, আমরা ঠিক সেটিই করতে দিয়েছি। সেট পিস থেকে দুটি গোল হয়েছে। আমরা অনেক সুযোগ তৈরি করেছি, কিন্তু গোল করতে পারিনি। অনেক তাড়াহুড়ো করেছি আমরা, যথেষ্ট স্বচ্ছ ছিলাম না। যথেষ্ট ভালো ছিলাম না আমরা, অবশ্যই স্বীকার করতে হবে।” “নিশ্চয়ই আমরা এরকম কিছুর আশা করিনি, কিন্তু হয়ে গেছে। আমরা অবশ্যই সেরা মুহূর্তে নেই এখন… দিনশেষে যথেষ্ট ভালো আমরা ছিলাম না। যখন কোনো দল জেতে, জয়ের পেছনে ৫০০টি কারণ থাকে। হারার পর স্রেফ বলতে হয়, যথেষ্ট ভালো ছিলাম না।” কোচের কথারই প্রতিধ্বনি শোনা গেল লিভারপুল অধিনায়ক ভার্জিল ফন ডাইকের কণ্ঠে। “আমাদেরকে আরও অনেক ভালো খেলতে হবে। যদি আজকের মতো খেলতে থাকি, শিরোপা লড়াইয়ের বিবেচনায় থাকার সুযোগ আমাদের নেই।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য