Sunday, September 8, 2024
বাড়িখেলাবিশ্বকাপ খেলার প্রস্তাব নিয়ে নারাইন, ‘দরজাটা বন্ধ করে দিয়েছি’

বিশ্বকাপ খেলার প্রস্তাব নিয়ে নারাইন, ‘দরজাটা বন্ধ করে দিয়েছি’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৩ এপ্রিল: জাতীয় দলে ফেরার ডাক ফিরিয়ে দিলেন সুনীল নারাইন। আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা ক্যারিবীয় অলরাউন্ডার বলে দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার কোনো সম্ভাবনা নেই তাঁর। কারণ হিসেবে জাতীয় দলের ‘বন্ধ দরজা’ না খোলার সিদ্ধান্তের কথাই বললেন কলকাতা নাইট রাইডার্স তারকা।এবারের আইপিএলে দুর্দান্ত খেলছেন নারাইন। কলকাতার হয়ে একটি করে সেঞ্চুরি ও ফিফটিসহ এই ওপেনার ২৮৬ রান করেছেন এ পর্যন্ত। এ ছাড়া বল হাতে ৯ উইকেট নিয়েছেন এই রহস্য স্পিনার।

 ওভার প্রতি ৭.১০ রান দিয়েছেন তিনি, রানবন্যার আইপিএলে ইকোনমিটাকে ভালো না বলে উপায় নেই।আমার পারফরম্যান্স দেখে অনেকেই অবসর ভেঙে আমাকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপটা খেলার কথা বলেছেন। এতে আমার খুবই ভালো লেগেছে। তবে আমি আমার সিদ্ধান্তে অটল আছি। কখনো কাউকে হতাশ করতে না চাইলেও বলছি (জাতীয় দলের ফেরার) দরজাটা বন্ধই আছে।সুনীল নারাইনকে এমন দারুণ খেলতে দেখেই ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েল সতীর্থকে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অনুরোধ করেছিলেন। আগামী জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই এই অনুরোধ করেছিলেন পাওয়েল ২০১৯ সালের পর আর ওয়েস্ট ইন্ডিজের হয়ে না খেলা নারাইন ২০২৩ সালে পাকাপাকিভাবে অবসরের ঘোষণা দেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ৩৫ বছর বয়সী খেলোয়াড় সামাজিক যোগাযোগমাধ্যমে জানালেন অবসর ভেঙে জাতীয় দলে ফেরার কোনো ইচ্ছে তাঁর নেই, ‘আমার পারফরম্যান্স দেখে অনেকেই অবসর ভেঙে আমাকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপটা খেলার কথা বলেছেন। এতে আমার খুবই ভালো লেগেছে।

 তবে আমি আমার সিদ্ধান্তে অটল আছি। কখনো কাউকে হতাশ করতে না চাইলেও বলছি (জাতীয় দলের ফেরার) দরজাটা বন্ধই আছে। জুনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যারা প্রতিনিধিত্ব করবে, আমি তাদের সমর্থন জুগিয়ে যাব।’ওয়েস্ট ইন্ডিজ দলকে শুভকামনা জানিয়েই বার্তাটা শেষ করেছেন নারাইন, ‘ছেলেরা গত কয়েকটা মাস কঠোর পরিশ্রম করে সমর্থকদের এই বার্তাটি দিয়েছে যে আরেকটি শিরোপা জয়ের সামর্থ্য আছে তাদের। আমি সবাইকে শুভকামনা জানাই।’২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ–আয়োজক ওয়েস্ট ইন্ডিজ প্রথম পর্বে পড়েছে ‘সি’ গ্রুপে। যেখানে দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়নরা সঙ্গী হিসেবে পেয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাপুয়া নিউগিনি ও উগান্ডাকে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য