Wednesday, May 29, 2024
বাড়িখেলাপ্রিয় আর্জেন্টাইন ফুটবলার হিসেবে কাকে বেছে নিলেন সালাহ

প্রিয় আর্জেন্টাইন ফুটবলার হিসেবে কাকে বেছে নিলেন সালাহ

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৬ এপ্রিল: আরও একটি স্বপ্নের মতো মৌসুম কাটাচ্ছেন লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ। লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে এ মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ গোল করেছেন এই মিসরীয় উইঙ্গার। লিগে গোল করায় তাঁর ওপরে আছেন শুধু ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং হলান্ড (১৮টি)। বর্তমানে লিভারপুল-আর্সেনাল-ম্যানচেস্টার সিটির যে ত্রিমুখী শিরোপা–লড়াই চলছে, সেখানে সামনের ম্যাচগুলোয় বড় ভূমিকা রাখার সুযোগ আছে সালাহর।

সালাহর পাশাপাশি লিভারপুলের হয়ে আলো ছড়াচ্ছেন দলটির আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস ম্যাক আলিস্টারও। সর্বশেষ শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে দারুণ এক গোলে ম্যাচের গতিপথ বদলে দিয়েছিলেন এ মিডফিল্ডার।সম্প্রতি এক সাক্ষাৎকারে ম্যাক আলিস্টারের প্রসঙ্গ টেনে সালাহর কাছে তাঁর প্রিয় আর্জেন্টাইন খেলোয়াড়ের কথা জানতে চাওয়া হয়। উত্তরে মেসির প্রতি নিজের ভালোবাসার কথা জানান দিয়েছেন ‘ইজিপসিয়ান কিং’–খ্যাত এই ফুটবলার। পাশাপাশি এ সময় আর্জেন্টাইন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে পছন্দের কথাও জানান সালাহ।নিজের পছন্দের আর্জেন্টাইন ফুটবলার সম্পর্কে বলতে গিয়ে ইএসপিএন আর্জেন্টিনাকে সালাহ বলেছেন, ‘ম্যাক অ্যালিস্টার ছাড়া বললে মেসি, আমি মেসিকে ভালোবাসি। মেসি হচ্ছে মেসি। আমি বাতিস্তুতাকেও পছন্দ করি।

 আর্জেন্টিনায় একবার তার সঙ্গে আমার দেখাও হয়েছিল, সে তার স্বাক্ষর করা জার্সিও আমাকে দিয়েছিল।’পছন্দের আর্জেন্টাইন খেলোয়াড় বেছে নেওয়ার পাশাপাশি নিজের ব্যক্তিজীবনের কিছু বিষয়ও ভাগাভাগি করেছেন সালাহ, ‘আমি প্রায় প্রতিদিন দাবা খেলি। আমি বেশ উল্লেখযোগ্য সময় নিয়ে যোগব্যায়াম করি এবং প্রায় প্রতিদিন ধ্যান করি। আমি ছোট ছোট জিনিস বিকশিত করার চেষ্টা করি। শুধু ফুটবলে নয়, ব্যক্তি হিসেবেও। ফুটবলে নিজের সেরা দিতে আমি সবকিছু করি, কিন্তু মানুষ হিসেবেও আমার বিকশিত হওয়া দরকার।’প্রিমিয়ার লিগের দ্বিতীয় শিরোপা জয় থেকে মাত্র আট ম্যাচ দূরে আছেন সালাহ। আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি ঘাড়ে নিশ্বাস ফেললেও ব্যাটনটা এখনো লিভারপুলেরই হাতে। তবে আগামীকাল গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুল মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেডের। এই ম্যাচের ফলের ওপর অনেকটাই নির্ভর করছে লিভারপুলের শিরোপা–ভাগ্য।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য