Sunday, April 14, 2024
বাড়িখেলাসরফরাজ়দের চুক্তিতে অন্তর্ভুক্ত করল বোর্ড।

সরফরাজ়দের চুক্তিতে অন্তর্ভুক্ত করল বোর্ড।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৯ মার্চ : ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তিতে ঢুকে পড়লেন সরফরাজ় খান এবং ধ্রুব জুরেল। গ্রুপ সি-তে রাখা হয়েছে তাঁদের। বছরে এক কোটি টাকা করে পাবেন তাঁরা। ধর্মশালা টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতেই বোর্ডের চুক্তিতে ঢুকে পড়ার জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছিলেন তাঁরা। সরফরাজ়দের চুক্তিতে অন্তর্ভুক্ত করল বোর্ড।


বোর্ডের নিয়ম অনুযায়ী চুক্তির মধ্যে থাকতে হলে এক মরসুমে অন্তত তিনটি টেস্ট খেলতে হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে অভিষেক হয় সরফরাজ় এবং জুরেলের। চতুর্থ টেস্টের পর বোর্ড বার্ষিক চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছিল। সেখানে বলা হয়েছিল ধর্মশালা টেস্টে সরফরাজ় এবং জুরেল যদি খেলেন, তা হলে বোর্ডের বার্ষিক চুক্তিতে ঢোকার জন্য যোগ্যতা অর্জন করবেন। তাঁরা ধর্মশালা টেস্ট খেলেন। সোমবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর বোর্ড জানিয়ে দেয় যে, সরফরাজ় এবং জুরেলকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হওয়ার পর তিন টেস্টে সরফরাজ় করেছিলেন ২০০ রান। তিনটি অর্ধশতরান করেছিলেন তিনি। সরফরাজ়ের ব্যাটিং দেখে মুগ্ধ হন সকলেই। আগামী দিনেও ভারতীয় দলের মিডল অর্ডারে তাঁকে দেখা গেলে অবাক হওয়ার থাকবে না।
সফল জুরেলও। তিনি তিনটি টেস্টে ১৯০ রান করেন। একটি অর্ধশতরানও করেন তিনি। একটি ম্যাচে ৯০ রান করে আউট হয়ে যান। মাত্র ১০ রানের জন্য শতরান হাতছাড়া হয় তাঁর। উইকেটরক্ষক হিসাবেও সফল জুরেল। তাঁকেও আগামী দিনের জন্য ভাবতে পারে ভারত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য