Tuesday, September 17, 2024
বাড়িখেলামহম্মদ শামির বিকল্প পেসার খোঁজার রাস্তা শুরু করে দিয়েছে বোর্ড !

মহম্মদ শামির বিকল্প পেসার খোঁজার রাস্তা শুরু করে দিয়েছে বোর্ড !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৪ মার্চ : এ বছরের শেষে অস্ট্রেলিয়ায় পাঁচ টেস্টের সিরিজ়‌ খেলতে যাবে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য এই সিরিজ়‌ গুরুত্বপূর্ণ। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার মাটিতে টানা তিনটি সিরিজ় জিতে হ্যাটট্রিকের বাসনাও রয়েছে। সে কথা ভেবেই মহম্মদ শামির বিকল্প পেসার খোঁজার রাস্তা শুরু করে দিয়েছে বোর্ড। জোরে বোলিংয়ের জন্য উমরান মালিকের সঙ্গে চুক্তি করা তারই একটা ধাপ বলে মত সংশ্লিষ্ট মহলের।

যে পাঁচ পেসারকে জোরে বোলিংয়ের চুক্তি দেওয়া হয়েছে, তার একজন উমরান। অস্ট্রেলিয়ার মাটিতে জোরে বোলিং কাজে লাগবে। যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ তো রয়েছেনই। কিন্তু অস্ত্রোপচারের পর শামি কতটা সুস্থ থাকবেন তা নিয়ে অনেকেরই সন্দেহ রয়েছে। তাই উমরানকে বিকল্প হিসাবে তৈরি করা হচ্ছে। দ্রুত গড়েপিটে নেওয়ার কাজ চলছে।

সে কারণেই বোর্ডের তরফে জম্মু ও কাশ্মীর সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছিল উমরানকে বেশি করে ম্যাচ খেলানোর। এ মরসুমে রঞ্জিতে পাঁচটি ম্যাচ খেলেছেন উমরান। গতি কাজে লাগিয়ে উইকেটও পেয়েছেন। তাঁকে লাল বলের ক্রিকেটে আরও বেশি খেলানোর চেষ্টা করা হচ্ছে।

বোর্ডের এক কর্তা বলেছেন, “উমরানের মধ্যে একটা বিরল দক্ষতা রয়েছে। টানা দেড়শো কিলোমিটারে বল করতে পারে। বাকি দক্ষতাও সময়ের সঙ্গে সঙ্গে আয়ত্ত করে ফেলবে। তবে আপাতত ধারাবাহিক ভাবে জোরে এবং অনেকটা সময় ধরে বল করা দরকার।”

বোর্ডের চুক্তির কারণে যে কোনও সময় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে অনুশীলন করতে পারবেন উমরান। কিছু অর্থও পাবেন বোর্ডের থেকে। তাঁকে দীর্ঘ সময়ের জন্যই ভাবছে বোর্ড। একই কথা প্রযোজ্য আকাশ দীপ, বিজয়কুমার বিশাখ, বিদ্বার্থ কাবেরাপ্পা এবং যশ দয়ালের জন্য।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য