Sunday, April 21, 2024
বাড়িখেলা‘মদ্রিচ এখনও তরতাজা, বোঝাই যায় না বয়স হয়ে গেছে ৩৮’

‘মদ্রিচ এখনও তরতাজা, বোঝাই যায় না বয়স হয়ে গেছে ৩৮’

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৬ ফেব্রুয়ারি: গত বেশ কিছুদিন ধরে অবশ্য একটু আড়ালেই পড়ে ছিলেন মদ্রিচ। আলোচনা যা টুকটাক ছিল, তা মূলত তার অসন্তুষ্টির গুঞ্জন ঘিরে। সেরা একাদশে জায়গা বলতে গেলে একদমই পাচ্ছিলেন না তিনি। বদলি হিসেবেও খুব বেশি সময় মাঠে থাকার সুযোগ তার হচ্ছিল না। রোববার সেভিয়ার বিপক্ষেও তাকে ৭৫তম মিনিটে মাঠে নামান কোচ। ম্যাচে বল পায়ে রাখার লড়াইয়ে অনেক এগিয়ে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না রেয়াল। ক্যারিয়ারে আরও অনেকবারের মতো এবারও দলকে উদ্ধার করেন মদ্রিচ। মাঠে নামার মিনিট ছয়েক পরই বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলায় বল জালে পাঠান ৩৮ বছর বয়সী মিডফিল্ডার। ওই গোলই রেয়ালকে এনে দেয় তিন পয়েন্ট।

এই জয়ের কৃতিত্ব পুরোপুরিই মদ্রিচকে দিলেন আনচেলত্তি। ম্যাচের পর রেয়াল মাদ্রিদের কোচ বললেন, এরকম একজন ফুটবলারকে বাইরে বসিয়ে রাখার সিদ্ধান্তটি তার জন্য খুবই কঠিন। “অসাধারণ একটি গোল করেছে সে, যেটি আমাদেরকে তিনটি মহামূল্য পয়েন্ট এনে দিয়েছে। সবাইকে সে দেখিয়ে দিয়েছে, তাবে একাদশের বাইরে বেঞ্চে বসিয়ে রাখা আমার জন্য কতটা কঠিন। এটা শুধু তার আজকের গোলের জন্যই নয়, যেভাবে সে অনুশীলন করে, সেটাও বড় কারণ।”  “পুরো স্কোয়াডের জন্যই সে উজ্জ্বল এক উদাহরণ। তাকে বেঞ্চে বসিয়ে রাখা খুব কঠিন।” স্পেনের সংবাদমাধ্যমে গত কিছুদিনে খবর বেরিয়েছে, পর্যাপ্ত খেলার সুযোগ না পেয়ে হতাশ ও অসন্তুষ্ট মদ্রিচ। যদিও রেয়ালের অনেক পুরোনো এই সেনানী মুখ খোলেননি এটা নিয়ে। তবে তার কিছুটা হতাশা থাকাটাকে অস্বাভাবিক মনে করেন না আনচেলত্তি।

“খেলার সুযোগ নিয়মিত না পেয়ে মদ্রিচ যদি কিছুটা হতাশ হয়েই থাকে, তা খুবই বোধগম্য। সবারই ধারণা, সে ক্যারিয়ারের শেষ প্রান্তে আছে। তবে আমার মনে হয়, সে নিজের এটার সঙ্গে একমত নয়। তাকে এখনও খুবই ভালো ও তরতাজা মনে হচ্ছে। পায়ের জোর এখনও আছে। তাকে দেখে বোঝা যায় না বয়স ৩৮ হয়ে গেছে।” চলতি মৌসুম শেষে মদ্রিচের সঙ্গে রেয়াল আর চুক্তি নবায়ন করবে না বলেও খবর হয়েছে স্পেনের সংবাদমাধ্যমে। ক্লাব তাকে জাঁকজমকপূর্ণ আযোজনে বিদায় দেবে, আনচেলত্তি তাকে কোচিং স্টাফে যোগ দেওয়ার প্রস্তাব দিয়ে রেখেছেন, এরকম আরও খবরও প্রকাশিত হয়েছে। মদ্রিচের চুক্তি নিয়ে কিছু আপাতত খোলাসা করলেন না আনচেলত্তি। “এটা আপাতত জটিল অবস্থায় আছে। এখনই কিছু করা কঠিন। আমিও একসময় ফুটবলার ছিলাম এবং পেশাদার খেলোয়াড়ি ক্যারিয়ারের শেষ বছরে আমাকেও এসবের মধ্য দিয়ে যেতে হয়েছে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য