Thursday, February 29, 2024
বাড়িখেলাতবু লিগ শিরোপার আশা ছাড়ছেন না বার্সেলোনা কোচ

তবু লিগ শিরোপার আশা ছাড়ছেন না বার্সেলোনা কোচ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১২ ফেব্রুয়ারি: লা লিগায় রোববার গ্রানাদার সঙ্গে ৩-৩ গোলে ড্র করে বার্সেলোনা। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রেয়াল মাদ্রিদের চেয়ে তারা এখন পিছিয়ে ১০ পয়েন্টে। ২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে অনেকটাই এগিয়ে রেয়াল। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা, ৫১ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। চলতি মৌসুম শেষেই শাভির বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়ার পর দুটি ম্যাচে বেশ উজ্জীবিত লেগেছে দলকে। তিনি নিজেও তখন বলেছিলেন যে, এই ঘোষণা দেওয়াটা দলের জন্য কার্যকর হয়েছে। তবে সেই সুসময় দীর্ঘায়িত হলো না খুব একটা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রতিপক্ষকে কৃতিত্ব দিলেন শাভি। পাশাপাশি শোনালেন লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয়ও। 

“আমরা দুটি পয়েন্ট হারিয়েছি এবং ব্যবধান কমানোর ভালো একটা সুযোগ খুইয়েছি। গ্রানাদা দারুণ খেলেছে এবং আমাদের কঠিন পরীক্ষা নিয়েছে।” “লিগ আমাদের জন্য এমনিতেই কঠিন হয়ে উঠেছিল। এখনও আরও দুই পয়েন্ট বেশি কঠিন হলো। অবশ্যই এখন ব্যবধান অনেক বড়। তবে আমরা হাল ছাড়ব না।” নিজেদের মাঠে ১৪তম মিনিটে লামিন ইয়ামালের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরে গ্রানাদা। দ্বিতীয়ার্ধে পাগলাটে ৬ মিনিটের ভেতর গোল হয় ৩টি। ৬০তম মিনিটে গ্রানাদা এগিয়ে যাওয়ার তিন মিনিট পর বার্সেলোনাকে সমতায় ফেরান রবের্ত লেভানদোভস্কি। মিনিট তিনেক পর আবার এগিয়ে যায় গ্রানাদা। ৮০তম মিনিটে ইয়ামালের আরেকটি গোলে অন্তত একটি পয়েন্টের স্বস্তি পায় শাভির দল। প্রথমার্ধে ব্যবধান আরও বাড়াতে না পারা নিয়ে আক্ষেপ করলেন শাভি। পয়েন্ট হারানোর জন্য আঙুল তুললেন তিনি রক্ষণভাগের দিকে। 

 “ম্যাচ শেষ করে দেওয়ার অনেক সুযোগ আমরা পেয়েছিলাম। দলের বিশ্বাস ছিল, সাহস ছিল, তাড়না ছিল। কিন্তু সেসব যথেষ্ট হয়নি। “সত্যি বলতে, আমরা ভুল করেছি, যা করা উচিত নয়। প্রথম গোলের পর ২-০ করে ফেলার সুযোগ পেয়েছিলাম আমরা এবং সেটা করতে পারলে ম্যাচের চিত্র ভিন্ন হতো। রক্ষণেও বড় ভুল করেছি আমরা, অনেক সুযোগ দিয়েছি প্রতিপক্ষকে। রক্ষণে অনেক কাজ করতে হবে আমাদের এবং ভুলের মাত্রা কমাতেই হবে।” দল পয়েন্ট হারালেও ১৬ বছর বয়সী ইয়ামাল আরও একবার নিজের প্রতিভার ছাপ রাখেন এই ম্যাচে। তবে নিজের পারফরম্যান্সের উচ্ছ্বাস তার হারিয়ে গেছে দল ড্র করায়। রক্ষণভাগের দুর্বলতার কথা বললেন তিনিও। “আরও একবার সুযোগ হারালাম আমরা। যদিও পরিশ্রম করে যেতে হবে আমাদের। আমার নিজের পারফরম্যান্সের চেয়ে এই মুহূর্তে আমি বেশি ভাবছি ড্র নিয়ে এবং দল দুটি পয়েন্ট হারানোয়। মৌসুমজুড়েই খুব দ্রুত গোল হজম করে ফেলছি আমরা। এই জায়গায় দ্রুত উন্নতি করা প্রয়োজন। লিগের লড়াই এখনও বাকি আছে, আমরা চেষ্টা করে যাব।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য