Sunday, September 8, 2024
বাড়িখেলাকোহলি-জিমি দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হলেন ক্রিকেটপ্রেমীরা ।

কোহলি-জিমি দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হলেন ক্রিকেটপ্রেমীরা ।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,১০ ফেব্রুয়ারি: টেস্ট ক্রিকেটের মান আরও বাড়িয়েছে বিরাট কোহলি বনাম জেমস অ্যান্ডারসনের ডুয়েল। সেই ২০১২ সাল থেকে দুই মহাতারকার মধ্যে ব্যাট-বলের যুদ্ধ শুরু হয়েছে। এই লড়াই দেখার জন্য উদগ্রীব থাকতেন ক্রিকেটপ্রেমীরা। এবারও পাঁচ ম্যাচের হাইভোল্টেজ টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে থেকেই টিম ইন্ডিয়া এবং ইংল্যান্ডের দুই ম্যাচ উইনারের লড়াই দেখার জন্য সবার উৎসাহ তুঙ্গে ছিল। কিন্তু সেটা আর হল কোথায়! তাই এই মুহূর্তে উত্তাল সোশাল মিডিয়া।

প্রথম দুটি টেস্ট থেকে সরে দাঁড়ানোর পর, এবার বাকি তিন টেস্টে খেলতে পারবেন না বিরাট। এই খবর চাউর হওয়ার পর থেকেই যেন সোশাল মিডিয়ায় ঝড় উঠেছে। মন ভেঙেছে একাধিক ক্রিকেটপ্রেমীর। অনেকের দাবি এক স্বর্ণযুগের অবসান হল। কারণ ৪২ বছরের অ্যান্ডারসন কতদিন খেলতে পারবেন সেটা নিয়ে সবার মনে রয়েছে প্রশ্ন। আর তাই বিরাট পুরো সিরিজ থেকে সরে দাঁড়ানোর জন্য কোহলি-জিমি দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হলেন ক্রিকেটপ্রেমীরা।

আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে বিরাটের বিরুদ্ধে একাধিকবার সফল হয়েছেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার। মোট ৩৭টি ম্যাচে ১০বার বিরাটকে সাঝঘরের পথ দেখিয়েছেন অ্যান্ডারসন। এর মধ্যে টেস্টে রেকর্ড চোখে পড়ার মতো। ২৫টি টেস্টে বিরাটকে মোট ৭বার আউট করেছেন ১৮৪টি টেস্টে ৬৯৫টি উইকেট নেওয়া অ্যান্ডারসন।

দেশের আগে আরও একবার পরিবারকে গুরুত্ব দিলেন বিরাট। আর তাই এবার ইংরেজদের বিরুদ্ধে পুরো সিরিজ থেকেই নিজেকে সরিয়ে নিলেন তিনি। এর আগে ২০২০-২১ মরশুমের অস্ট্রেলিয়া সফরের মাঝপথ থেকে দেশে ফিরেছিলেন বিরাট। তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা প্রথম সন্তান ভামিকা জন্ম দেওয়ার জন্য, সেবার অ্যাডিলেড টেস্ট খেলেই দল ছেড়েছিলেন প্রাক্তন অধিনায়ক। এবারও বিরাট পরিবারকেই প্রাধান্য দিলেন। আর তাই শেষ পর্যন্ত বিরাটকে ছাড়াই বেন স্টোকসদের বিরুদ্ধে বাকি তিন টেস্টের দল ঘোষণা করে দিল অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি। কারণ তাঁর পারবারিক ব্যাপারটাকেই গুরুত্ব দিল বিসিসিআই। আর তাই কোহলি-জিমি দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হল বিশ্ব ক্রিকেট।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য